Connect with us

Cricket News

Mohammed Siraj: ক্যারিয়ার শেষ হওয়ার উপক্রম হয়েছিল, ধোনি-কোহলির পরামর্শে পাল্টে যায় জীবন! স্মৃতিচারণায় মোহাম্মদ সিরাজ

Advertisement
Advertisement

বর্তমানে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা পেসার মোহাম্মদ সিরাজ এদিন তার জীবনে মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির গুরুত্ব প্রকাশ্যে এনেছেন। বর্তমান সময়ের ভারতীয় এই পেসার এদিন সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এক সময় মনে হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে আমার ক্যারিয়ারের সমাপ্তি হতে চলেছে। তবে মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির পরামর্শে নিজের ভুল শুধরে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় আমার।

মোহাম্মদ সিরাজ বলেন, ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে মাঠে নেমেছিলাম আমি। তবে সেই মরশুমটা একেবারেই ভাল যায়নি আমার জন্য। ৯টি ম্যাচ খেলে আমার ঝুলিতে এসেছিল মাত্র ৭টি উইকেট। সেইসঙ্গে ইকনমি রেটও ছিল অনেক বেশী। প্রায় ৯.৬৬ চিল তাঁর ইকনমি রেট। আর কলকাতা নাইট রইডার্সের বিরুদ্ধে মাত্র ২ ওভারে ৩৬ রান দিয়ে ফেলেছিলাম আমি। এরপরই সেই ম্যাচে আর বল করানো হয়নি আমাকে দিয়ে। তখনই বুঝেছিলাম ক্রিকেটের অঙ্গনে আমার ক্যারিয়ারের সমাপ্তি হতে চলেছে। আর ঠিক সেই সময় দেবদূত আমার সামনে আসেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি। যাদের পরামর্শ আমার লক্ষ্য পুরোপুরিভাবে পাল্টে যায়।

মোহাম্মদ সিরাজ বলেন, আইপিএলের সেই ম্যাচের পর অনেকের মুখেই শুনতে হয়েছিল যে ক্রিকেট ছেড়ে বাবার সঙ্গে অটো চালানোর প্রশিক্ষণ নাও। এমন সময়ই আমার পাশে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। যাঁর কথা কখনোই ভুলতে পারব না। “তিনিই বলেছিলেন বাইরের লোকের কথায় কান না দিয়ে নিজের পারফরম্যান্সের দিকে নজর দিতে। যখন ভাল খেলব তখন তারাই আমার প্রশংসা করব আবার খারাপ খেললে তারাই সমালোচনা করবে। তাই কান বন্ধ রেখে শুধুই নিজের খেলার দিকে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছিলেন মাহি ভাই। আর তা কাজে লাগিয়েই সাফল্যের মুখ দেখেছিলাম”। তিনি আরো বলেন,”একইরকমভাবে আজীবন বিরাট কোহলির কাছেও কৃতজ্ঞ আমি। এবছর আইপিএলের নিলামের আগে সকলকে ছেড়ে দিলেও, হয়তো বিরাট কোহলির সিদ্ধান্তে তার সঙ্গে মহম্মদ সিরাজকে রাখার সিদ্ধান্ত নিয়েছে আরসিবি।”

Advertisement

#Trending

More in Cricket News