Cricket NewsInternational Cricket

AUS vs NZ: বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি দুই প্রতিবেশী, বিশ্ব ক্রিকেট পেতে চলেছে নতুন চ্যাম্পিয়ন

নিউজিল্যান্ড ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপে হতাশাজনকভাবে হেরেছিল ওডিআই বিশ্বকাপ। তাদের সামনেও বিশ্বকাপ জেতার মহামূল্য সুযোগ রয়েছে। যদিও তাদের অন্যতম সেরা ব্যাটসম্যান কনওয়ে নিজের ভুলে নিজের হাত ভেঙে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন।

Advertisement

আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মধ্যে। প্রতিবেশী দুই দেশের মধ্যে নতুন আরেক বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেটমহল। ওডিআই ক্রিকেটে একাধিকবার বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এখনো টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের খাতা খুলতে পারেনি। অন্যদিকে নিউজিল্যান্ড ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপে হতাশাজনকভাবে হেরেছিল ওডিআই বিশ্বকাপ। তাদের সামনেও বিশ্বকাপ জেতার মহামূল্য সুযোগ রয়েছে। যদিও তাদের অন্যতম সেরা ব্যাটসম্যান কনওয়ে নিজের ভুলে নিজের হাত ভেঙে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন।

Advertisement

দুই পড়শীদেশের মহারণকে ঘিরে আগামি কালকের ম্যাচে স্বভাবতই চড়বে উত্তেজনা ও উন্মদনার পারদ। তবে প্রথমবার ক্রিকেটের সবথেকে ছোট ফরমেটে বিশ্বজয়ের স্বাদ পায় কোন দল তার জন্য আগামি রবিবার পর্য়ন্ত অপেক্ষা করতে হবে ক্রিকেটপ্রেমীদের। সবচেয়ে সুখের কথা হল এই, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একটি নতুন দল বিশ্ব চ্যাম্পিয়ন হতে চলেছে। এর আগে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেও নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া এখনো এই মুকুট নিজেদের মাথায় পরতে পারেননি। আগামী কালকের মেগা টুর্নামেন্ট দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Advertisement

চলতি বিশ্বকাপে প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে পরাজিত করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল নিউজিল্যান্ড। তাছাড়া দ্বিতীয় সেমিফাইনালে অপরাজেয় পাকিস্তানকে পরাস্ত করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে অস্ট্রেলিয়া। একদিকে ঠান্ডা মস্তিষ্কের অধিনায়ক কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড অন্যদিকে আগ্রাসী অধিনায়ক অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। বিশ্বকাপের শেষ দৌড়ে কে করবে বাজিমাত? এই প্রশ্নে উত্তল এখন সোশ্যাল মিডিয়া। আগামীকাল দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে পরস্পর মুখোমুখি হতে চলেছে দুই শক্তিশালী দেশ।

Related Articles

Back to top button