Connect with us

Cricket News

Virender Sehwag: খেলার মাঠে অসভ্য আচরণ ইংল্যান্ডের, বল টেম্পারিং করার নতুন কৌশল ধরা পরল ক্যামেরায়, যোগ্য জবাব বীরেন্দ্র শেওয়াগের

Advertisement
Advertisement

বর্তমানে ভারত ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ খেলছে। পাঁচটি টেস্ট ম্যাচের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে লর্ডসের স্টেডিয়ামে। দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে টসে হেরে ব্যাটিং করে ৩৬৪ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ইংল্যান্ড সবকটি উইকেট হারিয়ে ৩৯১ রান সংগ্রহ করে। গতকাল ম্যাচের চতুর্থ দিনের খেলা চলছিল। যেখানে ভারত দ্বিতীয় ইনিংসের ব্যাটিং করছিল। যদিও ভারতের তখন রোহিত শর্মা, কে এল রাহুল এবং বিরাট কোহলি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। কিন্তু তাও নিম্ন মানসিকতার পরিচয় দিতে দ্বিধা বোধ করলেন না ইংল্যান্ড ক্রিকেট টিমের সদস্যরা।

Advertisement

ইংল্যান্ডের প্রথম ইনিংসে যখন কে এল রাহুল সীমান্ত এলাকায় ফিল্ডিং করছিলেন তখন গ্যালারি থেকে তাকে উদ্দেশ্য করে শ্যাম্পেনের ঢাকনা ছুড়ে মারতে থাকে দর্শকেরা। তারপরে আবার ভারতের দ্বিতীয় ইনিংসে বল টেম্পারিং করার জন্য অন্য উপায় ধারণ করেছে তারা। কোভিড পরিস্থিতির জন্য থুতু লাগিয়ে বল সার্প করার উপর নিষেধাজ্ঞা জারি করেছে ক্রিকেট বোর্ড। অথচ চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে তখন ক্রিজে সেট হয়ে গেছেন। যেকোন মূল্যেই তাদের আউট করতে হবে। বলকে টেম্পারিং করার নতুন কৌশল বের করলেন ইংরেজ ক্রিকেটাররা। চা পানের বিরতির সময় তারা জুতোর স্পাইক দিয়ে বলকে চাপতে থাকেন। যাতে বলের সেলাই টেম্পার হতে পারে।

এই ঘটনা ধরা পড়েছে ক্যামেরায়। ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগ সেই ছবি টুইট করে জানতে চেয়েছেন, খেলা জেতার জন্য এগুলো কি করা উচিত? প্রথমত ভারতীয় ক্রিকেটারদের মানসিক চাপ সৃষ্টি করার জন্য গ্যালারি থেকে শ্যাম্পেনের ছুড়ে মারা হচ্ছে। সেটাতেও যখন হচ্ছে না তখন বল টেম্পারিং করে আউট করার চেষ্টা। এটা কি ক্রিকেটের নিয়ম বিরুদ্ধ নয়? এই প্রশ্নে সরব হয়েছেন আরো এক ক্রিকেটার। ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়াও একইভাবে প্রশ্ন করেছেন আইসিসির কাছে। তিনি বলেন, যদি এইভাবে ইংল্যান্ড খেলা জিততে চায় তাহলে প্রকাশ্যে বলুক। চুরি করার দরকার নেই। উল্লেখ্য, বল টেম্পারিং করার পরপরই চেতেশ্বর পুজারা এবং তার একটু পরে অজিঙ্কা রাহানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

Advertisement

#Trending

More in Cricket News