Cricket NewsInternational Cricket

Ashes 2021-22: জো রুটের বাউন্সারে দিশেহারা উসমান খোয়াজা, রইল ভিডিও

তিনি দৌড়ে এসে ওসমান খোয়াজার সামনে বাউন্সার বল করেন। হঠাৎ বাউন্স বল দেখে কিছুটা হতবাক হয়ে পড়েন উসমান খোয়াজা। তিনি বলটিকে সম্মানের সাথে উইকেট রক্ষকের গ্লাভসে যেতে দেন। পরে অবশ্য ওসমান খোয়াজা এবং জো রুটের মধ্যে একটি মিষ্টি হাসি বিনিময় হয়।

Advertisement

দীর্ঘদিন পর অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খোয়াজা। প্রত্যাবর্তন করেই নিজের জাত চেনালেন ক্রিকেট বিশ্বে। পরপর দুই ইনিংসে দুটি শতক এসেছে তার ব্যাট থেকে। যার ফলশ্রুতিতে অ্যাশেজ সিরিজের চতুর্থ ম্যাচে এখন অস্ট্রেলিয়া চালকের আসনে বসে। ইতিপূর্বে অ্যাশেজ সিরিজের প্রথম তিনটি ম্যাচে ইংল্যান্ডকে লজ্জাজনকভাবে হারিয়েছে অস্ট্রেলিয়া। ওভালে সিরিজের চতুর্থ ম্যাচে এখন মুখোমুখি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। সম্মান রক্ষার লড়াইয়ে এখন মরিয়া জো রুটের ইংলিশ বাহিনী।

Advertisement

ইতিপূর্বে প্রথম ইনিংসে ১৩৭ রান করেন উসমান খোয়াজা। তার রানের উপর ভর করে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৮ উইকেট হারিয়ে ৪১৬ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ড সবকটি উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে। দলের হয়ে জনি বেয়ারস্টো অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন। প্রথম ইনিংস শেষে অস্ট্রেলিয়া ইংল্যান্ডের উপর ১১৮ রানের বোঝা চাপিয়ে দেয়।

Advertisement

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ১১৮ রানের লিড নিয়ে ব্যাটিং করতে নামে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারে বিধ্বংসী ব্যাটিং করেন উসমান খোয়াজা। তিনি অপরাজিত ১০১* রানের ইনিংস খেলেন। তবে ম্যাচের মধ্যে সবচেয়ে আশ্চর্যকর ঘটনা ঘটেছে ইংলিশ অধিনায়ক জো রুটকে নিয়ে। তিনি ব্যাটিং এর পাশাপাশি ধারাবাহিকভাবে ইংলিশ দলের জন্য স্পিন বল করে থাকেন। আজ দ্বিতীয় ইনিংসে যখন উসমান খোয়াজা ব্যক্তিগত ৩৫ রানে ব্যাট করছিলেন তখন বল হাতে তার সম্মুখে দাঁড়িয়ে ছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট।

তিনি দৌড়ে এসে ওসমান খোয়াজার সামনে বাউন্সার বল করেন। হঠাৎ বাউন্স বল দেখে কিছুটা হতবাক হয়ে পড়েন উসমান খোয়াজা। তিনি বলটিকে সম্মানের সাথে উইকেট রক্ষকের গ্লাভসে যেতে দেন। পরে অবশ্য ওসমান খোয়াজা এবং জো রুটের মধ্যে একটি মিষ্টি হাসি বিনিময় হয়। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে ২৬৫ রানে ইনিংস ডিক্লেয়ার করে। জয়ের জন্য ইংল্যান্ডের সামনে এখন বিশাল লক্ষ্যমাত্রা। ইংল্যান্ডের সামনে এখন ৩৮৩ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে অস্ট্রেলিয়া। বর্তমানে ইংল্যান্ডের সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ৩০ রান। আগামীকাল পঞ্চম তথা শেষ দিনের ব্যাটিং করতে নামবে জো রুটের বাহিনী।

Related Articles

Back to top button