Connect with us

Cricket News

Indian cricket team: ধোনির ফিনিশার রুপ নিতে প্রস্তুত ভারতের এই ক্রিকেটার! নিজেই জানালেন সেই কথা

Advertisement
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে মহেন্দ্র সিং ধোনির বিদায় ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দুঃখজনক মুহূর্ত গুলোর মধ্যে একটি। বিগত এক দশকেরও বেশি সময় ধরে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় জাতীয় দলের ফিনিশার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পৃথিবীর সফল তম ফিনিশারের তালিকায় মহেন্দ্র সিং ধোনি এক উজ্জ্বল নক্ষত্র। বিগত দু’বছরের বেশি সময় ধরে ভারতীয় জাতীয় দলে সেই স্থান ফাঁকা পড়ে রয়েছে। কিছুদিন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া সেই দায়িত্ব পালন করলেও চোটের কারণে বহুদিন জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। তাই বিগত কয়েক বছর ধরে সেই শূন্যস্থান পূরণ করার তাগিদে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

অবশেষে ২০২১ আইপিএলে কিছুটা আশার আলো দেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের আমিরশাহি পর্বে রকেট গতিতে উত্থান ঘটেছে ভেঙ্কটেশ আইয়ারের। শুরু থেকে ক্রিকেট পাড়ায় হইচই ফেলে দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার। নাইটদের জার্সিতে দুরন্ত পারফর্ম করে ভেঙ্কটেশ শেষমেষ টিম ইন্ডিয়ার জার্সিতেও অভিষেক ঘটিয়েছেন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে। সেই সিরিজেও কেন উইলিয়ামসন বাহিনীকে পর্যদস্ত করে জিতেছিল দ্রাবিড়ের ভারত।

সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতে বিধ্বংসী ব্যাটিং করেছেন ভেঙ্কটেশ আইয়ার। বল হাতেও সাফল্যের মুখ দেখেছেন তিনি। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই স্কোয়াডে জায়গা হয়েছে তার। তিনি এদিন সংবাদমাধ্যমে বলেন, প্রথমে মিডল অর্ডারে ব্যাটিং করেছি। কলকাতার জার্সিতে ওপেনিং ব্যাটসম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছি। তাই ব্যাটিং অর্ডার পরিবর্তন আমার পারফরম্যান্সে তেমন কোনো পরিবর্তন ঘটাতে পারে না। এ থেকে তিনি স্পষ্ট করেছেন, যদি ভারতীয় দলে ফিনিশার হিসেবে তাকে দায়িত্ব নিতে বলা হয় সে দায়িত্ব নিতে তিনি কোনোভাবেই পিছুপা হবেন না।

ভেঙ্কটেশ আইয়ার সংবাদমাধ্যমে আরও জানিয়েছেন,“কারোর জুতোয় পা গলানোর লক্ষ্য নিয়ে টিম ইন্ডিয়ায় খেলব না তিনি। জাতীয় দলের জয়ে অবদান রাখাই তার প্রাথমিক লক্ষ্য। কারোর অনুপস্থিতিতে দলে জায়গা পেয়েছি। সে ফিরে আসতে পারে- এমনটা মোটেই ভাবছি না। ব্যাট-বল করার দক্ষতার কারণেই দলে জায়গা পেয়েছি। আইপিএলে যেমন ওপেন করি, তেমন মধ্যপ্রদেশ দলেও ইনিংসের শুরুতে ব্যাট করেছি। তবে জাতীয় দলে ফিনিশার হিসেবে খেলতে ও আমার কোন অসুবিধা নেই।

Advertisement

#Trending

More in Cricket News