Cricket NewsIndian Cricket Team

Venkatesh Iyer: নেটে বেঙ্কটেশের অনুশীলন দেখেই ভবিষ্যদ্বাণী করেছিলেন হরভজন সিং

ভারতীয় দলের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার হরভজন সিং আইয়ারের নেটে অনুশীলন দেখে তার ভবিষ্যৎদ্বাণী করেছিলেন। একথা বেঙ্কটেশ আইয়ার নিজের মুখেই জানিয়েছেন।

Advertisement

নিউজিল্যান্ড বনাম ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির প্রথম ম্যাচে অভিষেক ঘটেছে বেঙ্কটেশ আইয়ারের। ২০২১-এ আইপিএলের এই মরশুমের দ্বিতীয়ার্ধে দুর্দান্ত পারফর্ম্যান্সের দরুণ আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় দলের জার্সি গায়ে খেলার সুযোগ পেয়েছে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইয়ার ১০ ম্যাচে ৩৭০ রান করেছেন। ৩টি উইকেটও সংগ্রহ করেছেন নিজের ঝুলিতে।

Advertisement

২৬ বছর বয়সী এই অলরাউন্ডার তার পারফর্ম্যান্সের জন্যই ডাক পেয়েছে ভারতীয় দলে। ঘরোয়া সিরিজের প্রথম ম্যাচে সেভাবে নজর কাড়তে পারেননি তিনি। যদিও এই সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জিতে ১-০ তে এগিয়ে রয়েছে ভারত। এত তাড়াতাড়ি আন্তর্জাতিক মঞ্চে আইয়ারের উঠে আসাটা কল্পনা করতে পারেননি কেউই। তবে জানা গেছে, অনেকদিন আগেই ভারতীয় দলের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার হরভজন সিং আইয়ারের নেটে অনুশীলন দেখে তার ভবিষ্যৎদ্বাণী করেছিলেন। একথা বেঙ্কটেশ আইয়ার নিজের মুখেই জানিয়েছেন।

Advertisement

এই প্রসঙ্গে ইএসপিএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে আইয়ার জানিয়েছেন, আইপিএল শুরু হওয়ার সময় যখন তিনি প্রথম একাদশে সুযোগ পাননি তখন হরভজন সিং তাকে মাত্র কয়েকটা নেট সেশনে দেখে বলেছিলেন, এই মরশুমে কেকেআরের বড় প্রতিভা হিসেবে তার আত্মপ্রকাশ ঘটবে। এই বিষয়ে হরভজন সিং সম্পূর্ণ আস্থা রেখেছিলেন। তার বিশ্বাস ছিল আইয়ার নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেই।

এরপরে আইয়ার আরও জানান, প্রথমে তিনি এই কথাগুলো বিশ্বাস করেননি। এমনটা সম্ভব হতে পারে তা তার ধারনাতেই ছিলনা। তার মনে হয়েছিল একজন ভাল মানুষ হিসেবে হরভজন সিং তাকে সান্ত্বনা দিয়েছিলেন। তবে বর্তমানে সেই কথা কিছুটা হলেও প্রমাণ হওয়ায় খুশি বেঙ্কটেশ আইয়ার।

Related Articles

Back to top button