Cricket NewsIndian Cricket Team

Venkatesh Iyer: ভবিষ্যৎ তারকা বেঙ্কটেশ আইয়ারকে আরও বেশি সুযোগ দিতে আগ্রহী রোহিত শর্মা

চলতি মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের হাত ধরে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক ঘটেছে বেঙ্কটেশ আইয়ারের। তবে এই সিরিজে সেভাবে সুযোগ না পাওয়ায়, নিজের প্রতিভা সেভাবে দেখাতে পারেননি এই অলরাউন্ডার। তবে ভবিষ্যতে তাকে দলের হয়ে সুযোগ দিতে আগ্রহী অধিনায়ক রোহিত শর্মাও।

Advertisement

২০২১-এ আইপিএলের দ্বিতীয়ার্ধে কলকাতা নাইট রাইডার্সের হয়ে বেঙ্কটেশ আইয়ার নজর কেড়েছিলেন সকলেরই। ব্যাটে-বলে ঝড় তুলেছিলন ২২ গজে। আইয়ারকে নিয়ে সেইসময় বেশ উত্তেজনা দেখা গিয়েছিল দর্শকমহলে। চলতি মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের হাত ধরে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক ঘটেছে বেঙ্কটেশ আইয়ারের। তবে এই সিরিজে সেভাবে সুযোগ না পাওয়ায়, নিজের প্রতিভা সেভাবে দেখাতে পারেননি এই অলরাউন্ডার। তবে ভবিষ্যতে তাকে দলের হয়ে সুযোগ দিতে আগ্রহী অধিনায়ক রোহিত শর্মাও।

Advertisement

রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ ছিল। তৃতীয় ম্যাচেও ৭৩ রানের বড় ব্যবধানে জয় হাসিল করে সিরিজ পকেটে পুরেছে টিম ইন্ডিয়া। জয় দিয়েই অধ্যায় শুরু করল রাহুল-রোহিত জুটি। এদিন ইডেনে ভারতের হয়ে স্কোরবোর্ডে ১৫ বলে ২০ রান দিয়েছেন আইয়ার। এদিন তিন ওভার বল করে কিউইদের ১২ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

এই সিরিজে সেভাবে সুযোগ দেওয়া হয়নি তাকে। তবে ভবিষ্যতে দলের হয়ে তাকে সুযোগ দিতে আগ্রহী রোহিত শর্মার পাশাপাশি ভারতীয় ম্যানেজমেন্টও। এই প্রসঙ্গে রোহিত শর্মা জানান, ভবিষ্যতে বেঙ্কটেশ আইয়ারকে দলে রাখার পরিকল্পনা রয়েছে ভারতীয় ম্যানেজমেন্টের। তিনি এও বলেন, কেকেআরের হয়ে আইয়ার টপ অর্ডারে ব্যাট করতেন কিন্তু এই মুহূর্তে আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় দলের হয়ে টপ অর্ডারে ব্যাট করা মুশকিল হবে। দলের হয়ে নির্দিষ্ট ভূমিকায় অর্থাৎ পাঁচ, ছয় বা সাত নম্বরে ব্যাটিং করার দায়িত্ব দেওয়া হয়েছে আইয়ারকে। এবার তিনি নিজেকে আন্তর্জাতিক মঞ্চে প্রমাণ করতে পারেন কিনা সেটাই দেখার।

বেঙ্কটেশ আইয়ারের বোলিং ও ঠান্ডা মানসিকতার প্রশংসা করেছেন রোহিত শর্মা। মধ্যপ্রদেশের এই তরুণ ক্রিকেটারকে ভবিষ্যৎ তারকা’র তকমা দিয়েছেন অধিনায়ক। রবিবার ম্যাচ শেষে রোহিত শর্মা আইয়ারের বোলিং পারফর্ম্যান্স দেখে উচ্চসিত ছিলেন। ভবিষ্যতে দলের হয়ে আরো সুযোগ দিতে চান আইয়ারকে, যাতে সে নিজের প্রতিভা দেখানোর সুযোগ পায়। ভারত-নিউজিল্যান্ড সিরিজের তিন ম্যাচে বেঙ্কটেশ আইয়ারকে খুব বেশি সুযোগ দেওয়া না হলেও ভবিষ্যতে তার উপর নজর থাকবে ভারতীয় টিম ম্যানেজমেন্টের, এমনটাই দাবি ভারত অধিনায়কের।

Related Articles

Back to top button