Cricket NewsInternational Cricket

Ashes 2021-22: জনি বেয়ারস্টো এবং বেন স্টোকসকে ‘মোটা’ বলে আখ্যায়িত করলেন দর্শকরা! ক্ষেপে গেলেন দুই ইংলিশ ক্রিকেটার, রইল ভিডিও

সিডনিতে অ্যাশেজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট শাসন করেছিলেন প্রায় দু'বছর পর ক্রিকেটে প্রত্যাবর্তনকারী উসমান খোয়াজা। তাঁর অনবদ্য ১৩৭ রানের ইনিংসের উপর ভর করে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪১৬/৮ ডিক্লেয়ার করে।

Advertisement

ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes) ও উইকেট-রক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো (Jonny Bairstow) এবার শারীরিক গঠন নিয়ে কটাক্ষের মুখে পড়লেন অস্ট্রেলিয়ান সমর্থকদের। গত শুক্রবার সিডনিতে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে ‘বডি শেমিং’-এর শিকার হলেন এই দুই ইংরেজ ক্রিকেটার। এদিন চা বিরতিতে প্যাভিলিয়নে যাওয়ার সময় স্টোকস ও বেয়ারস্টোকে শুনতে হল “মোটা”। বেয়ারস্টোকে এক দর্শক বললেন তিনি যেন সোয়েটার খুলে ফেলেন। কেউ আবার বললেন, “ওজন কমান”! প্রথমে দুই ক্রিকেটার বিষয়টি এড়িয়ে যান। কিন্তু বেয়ারস্টো মাথা ঠিক রাখতে না পেরে বলেন, “ঠিক আছে, এবার ঘুরে বেরিয়ে যান। সমর্থকদের উদ্দেশ্যে মন্তব্য করেন অলরাউন্ডার বেন স্টোকসও।” পরে নিরাপত্তারক্ষীরা এসে কটুক্তি করা তিন দর্শককে মাঠ থেকে বার করে দেন।

Advertisement

এদিকে অ্যাশেজ সিরিজের প্রথম তিনটি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনকভাবে হেরেছে ইংল্যান্ড। যে কারণে ইংলিশ ক্রিকেটারদের ওপর এমনিই বাড়তি চাপ রয়েছে। সিরিজের চতুর্থ টেস্ট তাদের কাছে সম্মান রক্ষার লড়াই। তবে সেই টেস্টেও ইংলিশ ক্রিকেটারদের পারফরম্যান্স রীতিমতো হতাশাজনক।

Advertisement


চা বিরতির আগে জনি বেয়ারস্টো ও বেন স্টোকস দু’জনেই দারুণ ব্যাট করেন। বেয়ারস্টো (৭০ বলে ৪৫) ও স্টোকস (৮১ বলে ৫২) অপরাজিত ছিলেন। ফিরে এসে স্টোকস ন্যাথান লিয়ঁর বলে এলবিডব্লিউ হয়ে যান ৬৬ রানে। কিন্তু বেয়ারস্টো অপরাজিত থাকেন ১৪০ বলে ১০৩ রানের ইনিংসে।

সিডনিতে অ্যাশেজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট শাসন করেছিলেন প্রায় দু’বছর পর ক্রিকেটে প্রত্যাবর্তনকারী উসমান খোয়াজা। তাঁর অনবদ্য ১৩৭ রানের ইনিংসের উপর ভর করে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪১৬/৮ ডিক্লেয়ার করে। তৃতীয় দিন অর্থাৎ শুক্রবার ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন জনি বেয়ারস্টো। ১৬৪ রানে ৫ উইকেট হারিয়ে একসময় ম্যাচ থেকে বেরিয়ে গিয়েছিল ইংল্যান্ড। বেয়ারস্টো ইংল্যান্ডকে শুধু ফলো-অন হওয়া থেকেই বাঁচালেন না, রীতিমতো নিস্প্রাণ টেস্টে লড়াইয়ের রসদ দিলেন। ছয়ে নেমে দিনের শেষে বেয়ারস্টো অপরাজিত ছিলেন ১০৩ রানে।

Related Articles

Back to top button