Connect with us

Cric Gossip

India Cricket Team Head Coach : রাহুল কিংবা শাস্ত্রী নয়, ভারতীয় দলের প্রধান কোচ হতে পারেন এই ব্যাক্তি

Advertisement
Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে বিসিসিআইয়ের সাথে সমস্ত চুক্তি শেষ হয়ে যাবে রবি শাস্ত্রের। তারপর নবীকরণ হবে ভারতীয় ক্রিকেটে প্রধান কোচের পদ। উল্লেখ্য, ২০১৭ সালে অনিল কুম্বলের পরিবর্তক হিসাবে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পান রবি শাস্ত্রী। তারপর সেই একই পদে ২০১৯ সালে আবার দায়িত্ব দেওয়া হয় তার উপর। চার বছর টানা ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব সামলাচ্ছেন রবি শাস্ত্রী। তার অধীনে ভারতীয় দল একাধিক দেশের বিরুদ্ধে সিরিজ জিতলেও জিততে পারেনি একটি আইসিসি ট্রফি। তাই ভারতীয় টিমে প্রধান কোচ হিসেবে অন্য কারোর ওপর দায়িত্ব দেওয়া হোক এই শ্লোগান এসেছিল ক্রিকেট মহল থেকে।

আর সেই দৌড়ে এগিয়ে ছিলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়। কিন্তু ইতিমধ্যে রাহুল দ্রাবিড় ন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান পদের জন্য আবেদন করেছেন। যদি তিনি সেই পদে যোগদান করেন তাহলে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে অন্য কাউকে নিয়ে যুক্ত করতে হবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে। আর এবার সেই দৌড়ে উঠে এলো বর্তমানে ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের নাম। তিনি বর্তমানে ভারতীয় দলের অংশ হয়ে ইংল্যান্ডে অবস্থান করছেন। তার অধীনেই ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে। খেলা বিশারদ বিজয় লোকপল্লী এক টুইট বার্তায় পরবর্তী ভারতীয় প্রধান কোচের নাম হিসেবে বিক্রম রাঠোর এর নাম উল্লেখ করেছেন।

বিক্রম রাঠোর ভারতীয় ক্রিকেটে ১৯৯৬ সালে পদার্পণ করেন। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার অত্যন্ত ছোট ছিল এই বিক্রম রাঠোরের। ভারতের হয়ে মাত্র ৬টি টেস্ট ম্যাচ এবং ৭টি একদিনের ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা তেমন বেশি না থাকলেও ঘরোয়া ক্রিকেটে অসীম অভিজ্ঞতা রয়েছে তার। তিনি ভারতের অভ্যন্তরীণ প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন দীর্ঘদিন ধরে। তিনি ১৪৬ ম্যাচ খেলে প্রায় ৫০ গড়ে রান করেছেন ১১,৪৭৩। তিনি ১৯৯৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন। তার অধীনে ব্যাটিং ক্ষেত্রে যথেষ্ট উন্নতি হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা সহ একাধিক ক্রিকেটারের। এছাড়া ইতিমধ্যে ভারতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করেছেন তিনি।

Advertisement

#Trending

More in Cric Gossip