Cricket NewsIndian Cricket Team

Team India: কোহলির পাশাপাশি বিশ্রামে থাকবেন রোহিত শর্মাও, সাথে রয়েছেন আরো তিন তারকা ক্রিকেটার

২৫শে নভেম্বর থেকে শুরু হতে চলেছে টেস্ট সিরিজ। ইতিমধ্যেই নির্বাচকরা ১৬ জনের জাতীয় দল ঘোষণা করে দিয়েছেন। টি-টোয়েন্টি সিরিজে আগে থেকেই বিশ্রাম দেওয়া হয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে।

Advertisement

আগামী ১৭ই নভেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজ। এরপরেই ২৫শে নভেম্বর থেকে শুরু হতে চলেছে টেস্ট সিরিজ। ইতিমধ্যেই নির্বাচকরা ১৬ জনের জাতীয় দল ঘোষণা করে দিয়েছেন। টি-টোয়েন্টি সিরিজে আগে থেকেই বিশ্রাম দেওয়া হয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে।

Advertisement

এবার বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মাকে প্রথম টেস্ট ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হল। রোহিতের শারীরিক ও মানসিক ক্লান্তি কাটানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিলেও গোটা টেস্টে দেখা মিলবে না রোহিত শর্মার। রোহিতের বিকল্প হিসেবে কানপুরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। এই সিরিজে ভারতীয় দলের মোট চার সদস্যকে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত শর্মার পাশপাশি উইকেট কিপার-ব্যাটার ঋষভ পন্ত এবং দুই পেসার মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহকেও দেখা যাবে না এই সিরিজে।

Advertisement

আসন্ন টেস্ট সিরিজে পন্তের বদলে উইকেটের পিছনে দেখা যাবে ঋদ্ধিমান সাহাকে। ব্যাকআপ হিসেবে থাকবেন কেএস ভরত। ইংল্যান্ড সফরেও রিজার্ভ বেঞ্চে ছিলেন। ইনি অন্ধপ্রদেশের উইকেট কিপার-ব্যাটার। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন তিনি।

এই সিরিজে মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন প্রসিধ কৃষ্ণা। ইনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। কর্ণাটকের হয়ে রঞ্জিও খেলেছেন তিনি। আসন্ন সিরিজে চোট সারিয়ে পুনরায় দলে সুযোগ পাচ্ছেন শুভমন গিল ও ইশান্ত শর্মা। এছাড়া দলে কামব্যাক করছেন জয়ন্ত যাদব। আসন্ন টেস্ট সিরিজে জাতীয় দলের হয়ে ২২ গজে খেলতে দেখা যাবে এনাদের।

Related Articles

Back to top button