Connect with us

Cricket News

Virat Kohli: সমস্ত ব্যাটসম্যানদের বিশেষ রেকর্ডটি ভাঙলেন বিরাট কোহলি! গড়লেন অবিশ্বাস্য রেকর্ড

Advertisement
Advertisement

ভারতীয় দলের অধিনায়ক পৃথিবীর সমস্ত ব্যাটসম্যানের এই বিশেষ রেকর্ড ভেঙে তৈরি করলেন নতুন ইতিহাস। রান মেশিন বিরাট কোহলি বর্তমানে অফ ফর্মে রয়েছেন। তার পরেও আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে কম ম্যাচ খেলে এই রেকর্ড স্পর্শ করেছেন বিরাট কোহলি। এর আগে সবচেয়ে কম ইনিংস খেলে ব্যক্তিগত ২৩ হাজার রান পূর্ণ করার ক্ষেত্রে এগিয়ে ছিলেন ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার। তিনি ব্যক্তিগত ইনিংস খেলে ২৩ হাজার রান পূর্ণ করেছিলেন। কিন্তু বিরাট কোহলি তার চেয়ে অনেক কম ইনিংস খেলে এই রেকর্ড স্পর্শ করলেন।

Advertisement

রান মেশিন বিরাট কোহলি পৃথিবীর সব ক্রিকেটারের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করলেন। এর আগে ৫২২ ইনিংস খেলে সবচেয়ে দ্রুত ২৩ রান পূর্ণ করেছিলেন ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তাছাড়া রিকি পন্টিং ৫৪৪ ইনিংসে জ্যাক ক্যালিস ৫৫১ ইনিংসে এবং কুমার সাঙ্গাকারা ৫৫৮ ইনিংসে ২৩ হাজার রান পূর্ণ করেছিলেন। এবার সবচেয়ে দ্রুততম ২৩ হাজার রানের রেকর্ড স্পর্শ করার তালিকায় নাম লেখালেন বিরাট কোহলি। তিনি মাত্র ৪৯০ ইনিংস খেলে ব্যক্তিগত ২৩ হাজার রান পূর্ণ করেছেন। যা শচীন টেন্ডুলকারের থেকেও ৩২ ইনিংস কম লাগিয়েছেন বিরাট কোহলি।

বর্তমানে তিনি ইংল্যান্ড সফরে জীবনের খারাপ পারফরম্যান্সের সাথে সিরিজ খেলছেন। ইংল্যান্ডের সাথে সিরিজে ৬ ইনিংস খেলে মাত্র দুটি অর্ধশত রান করেছেন বিরাট কোহলি। ব্যক্তিগত ২৩ হাজার রান পূর্ণ করার ক্ষেত্রে তার ঝুলিতে রয়েছে ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরি। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে তার সর্বোচ্চ সংগ্রহ রয়েছে অপরাজিত ২৫৪ রান। ওডিআই ক্রিকেটে তার সর্বোচ্চ সংগ্রহ ১৮৩ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির ঝুলিতে একটিও শতক যুক্ত করতে পারেননি। টি-টোয়েন্টি ক্রিকেটে তার এক ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ৯৪ রান। বর্তমানে ২৩ হাজার রানের রেকর্ড স্পর্শ করার জন্য বিরাট কোহলির ধারের পাশে নেই বিশ্বের কোন ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News