Cricket NewsIndian Cricket Team

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ওপেনার বেঁছে নিলেন অধিনায়ক বিরাট কোহলি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪-শে অক্টোবরই প্রথম ম্যাচ খেলতে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে ভারত। এই বিশ্বকাপেই কি ওপেনার হিসেবে দেখা যেতে পারে ইশান কিষাণকে? শুক্রবার খেলা শেষে তেমনই ইঙ্গিত দিলেন ইশান।

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কদিন পরেই ২২ গজে বেজে উঠবে ক্রিকেটের দামামা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪-শে অক্টোবরই প্রথম ম্যাচ খেলতে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে ভারত। এই বিশ্বকাপেই কি ওপেনার হিসেবে দেখা যেতে পারে ইশান কিষাণকে? শুক্রবার খেলা শেষে তেমনই ইঙ্গিত দিলেন ইশান।

দীর্ঘদিন অফ ফর্মে থাকার পরেও শুক্রবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে মাঠে নেমে দুরন্ত খেলেছেন তিনি। মাত্র ৩২ বলে ৮৪ রান করেছেন তিনি। ম্যাচ শেষে ম্যাচের সেরা তিনি নির্বাচিত হয়েছেন। খেলা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তার কথা থেকেই আভাস পাওয়া যায় ভারত অধিনায়ক আসন্ন বিশ্বকাপে ওপেনিং করার জন্য তাকে তৈরি থাকতে বলেছেন। কোন ম্যাচে তিনি ওপেনিং করতে মাঠে নামবেন তা এখনো জানা যায়নি।

রান রেটের বিচারে কলকাতা নাইট রাইডার্স এর থেকে অনেকটাই পিছনে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। শুক্রবারের ম্যাচে জয় পেলেও প্লে-অফে জায়গা করে নিতে পারল না রোহিত বাহিনী। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স শুক্রবার এর ম্যাচের পর ছিটকে গেল লিগের ম্যাচ থেকে। মুম্বাই ইন্ডিয়ান্স শুক্রবারের ম্যাচে ২০ ওভারে ২৩৫ রান তুলেছিল। নিঃসন্দেহে গতকালের ম্যাচে তারা দারুণ খেলেছে। তবে এর মধ্যেও সুখবর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ফর্মে ফিরছে ইশান কিষাণ ও সূর্যকুমার যাদব। চূড়ান্ত ১৫ জনের দলে আগেই যায়গা পেয়েছিলেন এই দুই তারকা ক্রিকেটার। শুক্রবারে তাদের পারফরম্যান্স অনেকটাই স্বস্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের।

শুক্রবার ম্যাচ শেষে কিষাণ বলেছেন, তিনি ওপেন করতে চান এবং বিরাট কোহলি তাকে এটাই বলেছিলেন। তাকে একজন ওপেনার হিসেবে নির্বাচন করা হয়েছে আর তার জন্যই সব সময় তাকে প্রস্তুত থাকতে হবে। ইশান কিষাণ মনে করেন, বড় পরিসরে যেকোনো পরিস্থিতির জন্যই প্রস্তুত থাকতে হবে। এরপর তিনি আরো বলেন, এক্ষেত্রে মানসিকতা ঠিক রেখে নিজের সেরা খেলাটাই দিতে হবে মাঠে। বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ তাকে অনেকটাই সাহায্য করেছেন। তিনি এও বলেন, এই ম্যাচগুলি তার কাছে একটি শেখার পর্ব। এই ম্যাচ গুলি থেকে শিক্ষা নিয়ে সে গুলোকে শুধরে নেওয়ার চেষ্টা করবেন, যাতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই একই ভুল আর না হয়।

Related Articles

Back to top button