Cricket NewsIndian Cricket Team

Virat Kohli: ক্যারিয়ারের শততম টেস্ট ম্যাচ খেলতে পছন্দের মাঠ বেছে নিলেন বিরাট কোহলি

অর্থাৎ নিজের ঘরের মাঠে শত টেস্ট খেলার সুযোগ পেতে পারেন রান মেশিন বিরাট কোহলি। সুনীল গাভাস্কার এও বলেন, ঘরের মাঠে শততম টেস্ট তাও যদি আবার দর্শক পূর্ন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হয় তাহলে তো বিরাট কোহলির জীবনের সেরা স্মরণীয় মূহুর্ত হতে চলেছে উক্ত টেস্ট ম্যাচটি।

Advertisement

বর্তমানে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলছে ভারত। এই সফরে নিজের ক্যারিয়ারের শততম টেস্ট ম্যাচ খেলার কথা ছিল ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলির। তবে চলতি সফরে আর নিজের ক্যারিয়ারের শততম টেস্ট ম্যাচ খেলা হচ্ছে না বিরাট কোহলির। সূচি অনুযায়ী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউনে বিরাট কোহলির ১০০ তম টেস্ট ম্যাচ খেলার কথা ছিল। তবে বাধ সাধল ইনজুরি। জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ পূর্বে প্রথম একাদশ থেকে নিজের নাম সরিয়ে নেন বিরাট কোহলি। তার পিঠে অসহ্য যন্ত্রণা শুরু হওয়ায় শেষ মুহূর্তে ম্যাচ থেকে সরে দাঁড়ান তিনি।

Advertisement

এখন প্রশ্ন উঠেছে, বিরাট কোহলি আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ১০০তম ম্যাচ কবে এবং কোথায় খেলবেন? চলতি সিরিজের শেষ ম্যাচটি তার জন্য হবে ৯৯ তম ম্যাচ। এখনো পর্যন্ত ভারতীয় ক্রিকেট ইতিহাসে ১১ জন ক্রিকেটার রয়েছেন যারা শতাধিক টেস্ট ম্যাচ খেলেছেন তাদের ক্যারিয়ারে। দ্বাদশ ব্যক্তি হিসেবে বিরাট কোহলি কবে এই তালিকায় নাম লেখাতে চলেছেন? ক্রিকেটপ্রেমীদের মধ্যে এমনও সন্দেহ এসেছে শত টেস্টের আগে ক্রিকেটকে বিদায় জানাবেন বিরাট কোহলি।

Advertisement

তবে খেলা ধারাভাষ্য দিতে গিয়ে ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার এই প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বলেন, নিজের ঘরের মাঠ শততম টেস্ট ম্যাচ খেলার জন্য বেছে নিয়েছেন বিরাট কোহলি। ইতিপূর্বে এবি ডি ভিলিয়ার্সও নিজের ঘরের মাঠে মাইলফলক স্পর্শ করেছিলেন। ঘরের মাঠ অর্থাৎ ব্যাঙ্গালোর স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটের মাইলফলক স্পর্শ করতে পারেন বিরাট কোহলি। তবে বিরাট কোহলির শততম টেস্ট ম্যাচ দেখতে কমপক্ষে ফেব্রুয়ারি মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষ অংশে ভারত সফর করবে শ্রীলঙ্কা। সেই সফরে তিনটি টেস্ট ম্যাচ খেলবে লঙ্কান বাহিনী। যার প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ব্যাঙ্গালোরে।

অর্থাৎ নিজের ঘরের মাঠে শত টেস্ট খেলার সুযোগ পেতে পারেন রান মেশিন বিরাট কোহলি। সুনীল গাভাস্কার এও বলেন, ঘরের মাঠে শততম টেস্ট তাও যদি আবার দর্শক পূর্ন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হয় তাহলে তো বিরাট কোহলির জীবনের সেরা স্মরণীয় মূহুর্ত হতে চলেছে উক্ত টেস্ট ম্যাচটি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সূচি অনুযায়ী চলতি বছরের ২৭শে ফেব্রুয়ারি শ্রীলংকার বিরুদ্ধে ব্যাঙ্গালোরে প্রথম টেস্ট ম্যাচ খেলবে বিরাট বাহিনী।

Related Articles

Back to top button