Connect with us

Cricket News

Aaqib Javed : ভারতীয় এই ক্রিকেটার বর্তমানে এশিয়ার শ্রেষ্ঠ খেলোয়ার, বললেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ

Advertisement
Advertisement

প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ ভারতের অধিনায়ক বিরাট কোহলির পারফরম্যান্স দেখে হতাশা প্রকাশ করেছেন ইউটিউব চ্যানেলে। তিনি বলেন, বিরাট কোহলি বর্তমানে এশিয়ার শ্রেষ্ঠ খেলোয়ার। কিন্তু চলতি বছরে তার পারফরম্যান্স সমালোচনায় তুলে নিয়ে এসেছে তাকে। ইংল্যান্ডের সাথে চলতি সিরিজে একটি অর্ধশতরান পেতে বিরাট কোহলিকে চারটি ইনিংস খেলতে হয়েছে। এটি বিরাট কোহলির মতো ক্রিকেটারের জন্য অত্যন্ত লজ্জাজনক ঘটনা। ২০১৯ সাল পর্যন্ত বিরাট কোহলির ধারাবাহিকতা ছিল চোখে পরার মতো। কিন্তু বর্তমানে সেই পারফরম্যান্স যেন বিলীন হয়ে গেছে বিরাট কোহলির ব্যাট থেকে।

Advertisement

বিরাট কোহলি বারবার অফস্ট্যাম্পের বাইরের বলে নিজের উইকেট হারাচ্ছেন। যেন চলন্ত বলই বিরাট কোহলির দুর্বলতায় পরিণত হয়েছে। বিরাট কোহলি যেন দ্রুতগতির বল দেরি করে খেলতে ভুলে গেছে। বারবারই একই ভুলে নিজের উইকেট হারাচ্ছেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে রান পেলেও ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মত পিচে রান পাওয়া বিরাট কোহলির জন্য কষ্টসাধ্য হয়ে উঠছে। তিনি যেন ভুলেই গেছেন ইংল্যান্ড এবং সাউথ আফ্রিকার মত দেশগুলিতে বল অতিরিক্ত সিম এবং সুইং হয়ে থাকে। আর এই ফাঁদেই বারবার নিজেকে পরাজিত প্রমাণ করছেন বিরাট কোহলি। অন্যদিকে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট দুর্দান্ত ফর্মে খেলছেন চলতি সিরিজ।

চলতি বছরে ৬টি শতক করেছেন জো রুট। যার মধ্যে তিনটি এসেছে ভারতের বিরুদ্ধে। চলতি মৌসুমে তিনি ১৩৯৮ রান সংগ্রহ করে রেকর্ড গড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে। ভারতের বিরুদ্ধে প্রথম তিন ম্যাচে করেছেন ৫০৭ রান। পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ আরো বলেন, আমি আশা করব সিরিজের চতুর্থ ম্যাচে বিরাট কোহলি সব প্রতিবন্ধকতা কাটিয়ে নিজের ধারাবাহিকতায় ফিরবেন। উল্লেখ্য, ভারত ইংল্যান্ড সিরিজে বিরাট কোহলি এখনো পর্যন্ত কেবল একটি অর্ধশত রান করতে সক্ষম হয়েছেন। দুটি ইনিংসে তো তিনি দশের কোঠা পার করতে পারেননি। তাই চলতি সিরিজে অধিনায়ক হিসাবে বিরাট কোহলির পারফরম্যান্স নিয়ে ইতিমধ্যে সরব হয়েছে ক্রিকেটমহল। নানা ক্ষেত্রে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলি।

Advertisement

#Trending

More in Cricket News