Connect with us

Cricket News

VVS Laxman: বিরাট কোহলি বারবার একই ভুলের পুনরাবৃত্তি করছেন, হতাশা প্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ

Advertisement
Advertisement

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ বললেন, ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বারবার একই ভুল করে যাচ্ছেন। তিনি ভুল সংশোধনের বিন্দুমাত্র চেষ্টাও করছেন না চলতি সিরিজে। অথচ বিরাট কোহলি ভারতীয় দলের ধারাবাহিক একজন ক্রিকেটার। ডানহাতি এই ব্যাটসম্যান দলের হয়ে সর্বদাই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। সবচেয়ে কম ইনিংস খেলে সবচেয়ে বেশি শতক করেছেন বিরাট কোহলি। তার শেষ তথা ৭০ তম শতকটি এসেছিল ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে। সেখান থেকে কেটে গেছে প্রায় দুই বছর কিন্তু এখনো বিরাটের খাতায় যুক্ত হয়নি ৭১ তম শতকটি। এটি আমাকে এক দারুন হতাশায় ফেলে দিয়েছে।

Advertisement

চলতি সিরিজে বিরাট কোহলি বারবার একই ভুল করে যাচ্ছেন। ঠিক যেমনটি করেছিলেন ২০১৪ সালে। ২০১৪ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন বিরাট কোহলি। কিন্তু বিগত দুই বছরে বিরাট কোহলি কোনভাবেই ফিরতে পারছেন না পুরনো ছন্দে। টেস্ট ক্রিকেটে বিগত দুই বছরে সর্বোচ্চ রান করেছিলেন ৭৬। যেটি এসেছিল ভারত ইংল্যান্ড সিরিজে। তারপর থেকে আর বড় কোনো ইনিংস লক্ষ্য করা যায়নি বিরাট কোহলির ব্যাট থেকে। যদিও চলতি সিরিজে দুটি অর্ধশতক করেছেন তিনি। কিন্তু তার কাছে এই রান মোটেও শোভনীয় নয় বলে মনে করি আমি।

বিরাট কোহলি বারবার একই বলে নিজের উইকেট সমর্পণ করে দিচ্ছেন বিরোধী বোলারদের কাছে। অফ স্টাম্পের বাইরের বলে দীর্ঘদিন ধরে আউট হয়ে আসছেন বিরাট কোহলি। এমনকি ক্রিজে দাঁড়িয়ে অর্ধশত রান করার পরেও অফ স্টাম্পের বাইরের বলে নিজের উইকেট হারাচ্ছেন বিরাট কোহলি। আমি ব্যক্তিগতভাবে মনে করি যে, এটি বিরাট কোহলির জন্য একটি খারাপ সময় ডেকে নিয়ে আসতে চলেছে। যত তাড়াতাড়ি সম্ভব বিরাট কোহলির উচিত হবে এই বিষয়ে সাবধান হওয়া। তা না হলে বিরাট কোহলির মতো একজন ব্যাটসম্যানের কাছ থেকে সেরাটা পাবেনা ভারতীয় দল। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসর অনুষ্ঠিত হতে চলেছে। সেদিকে লক্ষ্য রেখে বিরাট কোহলির ফর্মে ফেরা খুবই গুরুত্বপূর্ণ বলে আমার মনে হয়। উল্লেখ্য, চলতি সিরিজে বিরাট কোহলি ছটি ইনিংসেই অফ স্টাম্পের বাইরের বলে নিজের উইকেট হারিয়েছেন।

Advertisement

#Trending

More in Cricket News