Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: সংক্ষিপ্ত ওভারে বিরাট কোহলি অধিনায়ক নন, মেনে নিতে পারছেন না ভারতীয় এই প্রাক্তন ক্রিকেটার

বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। এই সফরে বিরাটের নেতৃত্বে তিনটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ওডিআই সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রোহিত শর্মার। তবে মুম্বাইয়ে লাল বলে অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি 'হিটম্যান'।

Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটে উথালপাথাল পরিবর্তন হয়েছে। এতদিন ভারতীয় ক্রিকেটের তিন ফরমেটে নেতৃত্ব দিতেন বিরাট কোহলি। তবে এবার থেকে তিনি শুধুমাত্র টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দেবেন। সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ইতিমধ্যে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। তবে সেই সিরিজে খেলেননি বিরাট কোহলি। তাই রোহিত শর্মার কাছে নেতৃত্ব থাকলেও ততটা অস্বাভাবিক মনে হয়নি ভারতীয় দলকে।

Advertisement

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে এদিন বলেন, বিরাট কোহলির হাতে ভারতীয় দলের নেতৃত্ব নেই এই কথাটি যেনো এখনো মেনে নিতে পারছিনা। বিগত কয়েক বছর ধরে বিরাট কোহলির নামের পাশে ‘অধিনায়ক’ কথাটি বারবার দেখেছি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে তিনি ভারতীয় স্কোয়াডে শুধুমাত্র একজন ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন। নামের পিছনে ‘সি’ কথাটি আর লেখা নেই। আর এটি যেন এক বিরাট শূন্যস্থানের সৃষ্টি করেছে। বিগত কয়েক বছর ধরে তার নামের পিছনে ‘সি’ কথাটি দেখতে অভ্যস্ত হয়ে গেছি। তাই এখন তার শূন্যস্থানটি বিশাল আকৃতি ধারণ করেছে আমার মনে।

Advertisement

উল্লেখ্য, বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। এই সফরে বিরাটের নেতৃত্বে তিনটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ওডিআই সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রোহিত শর্মার। তবে মুম্বাইয়ে লাল বলে অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি ‘হিটম্যান’। গত ৩১শে ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজ উপলক্ষে স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। যেখানে রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলের নেতা করা হয়েছে লোকেশ রাহুলকে। আর এই সফরে রাহুলের ডেপুটি হিসেবে কাজ করবেন জসপ্রীত বুমরাহ। বিরাট কোহলি একজন ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় স্কোয়াডে।

Related Articles

Back to top button