Connect with us

Cricket News

Sachin-Sourav: লর্ডসের স্টেডিয়ামে ইতিহাস রচনা করলেন বিরাট কোহলি! উষ্ণ শুভেচ্ছায় ভরিয়ে দিলেন শচীন-সৌরভ

Advertisement
Advertisement

তৃতীয় অধিনায়ক হিসেবে লর্ডসের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে জয় লাভ করলেন বিরাট কোহলি। তার আগে কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনি লর্ডসের স্টেডিয়ামে ইংল্যান্ড কে পরাজিত করেছিলেন। স্বাধীনতার মাসে ইংল্যান্ডকে বধ করায় খুশি সমস্ত ভারতবাসী। ভারতীয় টিমের সাফল্য দেখে আনন্দে আত্মহারা ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির জন্য নিস্তার পায় টিম ইংল্যান্ড। পঞ্চম দিনের খেলায় ভারতের প্রয়োজন ছিল মাত্র ১৫৭ রান। ভারতের খাতায় ছিল নটি মূল্যবান উইকেট। রোহিত শর্মা দুর্দান্ত গতিতে দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বৃষ্টি বিঘ্নিত হওয়ায় ম্যাচটিকে ড্র ঘোষণা করেন আম্পায়ার।

Advertisement

কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে আর শেষ রক্ষা হল না ইংলিশ বাহিনীর। বিশাল রানের ব্যবধানে পরাজয় স্বীকার করলেন তারা। ভারত সিরিজের দ্বিতীয় ম্যাচে লডসের স্টেডিয়ামে ১৫১ রানে জয়লাভ করে। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১২০ রানে অলআউট হয়ে প্যাভিলিয়নে ফেরে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন জো রুট। মূলত তার রানের উপর ভর করে প্রথম ইনিংসে ৩৯১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৩ রানে আউট হয় প্যাভিলিয়নে ফেরেন তিনি। আর তারপর তাঁকে অনুসরণ করেন ইংল্যান্ডের বাকি ক্রিকেটাররা। ভারতীয় দলের পেস বোলার মোহাম্মদ সিরাজ চারটি মূল্যবান উইকেট তুলে নেন। এছাড়া জসপ্রীত বুমরাহ ব্যক্তিগত তিনটি উইকেট দখল করেন।


লর্ডসের স্টেডিয়ামে খেলা দেখার জন্য উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। ভারতীয় দলের এই দুর্দান্ত জয় ভাষায় বর্ণনা করতে পারেননি তিনি। সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ সহ একাধিক ক্রিকেটার শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলির বাহিনীকে। নিঃসন্দেহে এটি ভারতীয় ক্রিকেটের জন্য অনেক বড় পাওয়া বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যেখানে প্রথম সারির ব্যাটসম্যানরা রান পাচ্ছেন না, সেখানে পেস বোলারদের কৃতিত্বে জয়ের দিকে এগিয়ে গিয়েছে ভারত। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে মূলত জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সামির জুটির ওপর ভর করে বিশাল রানের টার্গেট স্থির করতে পারে টিম ইন্ডিয়া। এটা জেনে অবাক হবেন যে, প্রথম অধিনায়ক হিসেবে বিরাট কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের স্টেডিয়ামে ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করেন।

Advertisement

#Trending

More in Cricket News