Connect with us

Cricket News

Sachin Tendulkar: দুই বছরেরও বেশি সময় ধরে ফর্মে নেই বিরাট কোহলি, সমালোচনা করলেন শচীন টেন্ডুলকার

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেট জীবন শুরু থেকে সর্বদাই প্রশংসা অর্জন করে এসেছেন। কিন্তু বর্তমানে অধারাবাহিক পারফরম্যান্সের জন্য সমালোচিত হচ্ছেন বিভিন্ন মাধ্যমে। বিরাট কোহলি ব্যক্তিগত শতরানের ইনিংস খেলেছিলেন ২০১৯ সালে। তারপর কেটে গেছে প্রায় দু’বছর। কিন্তু মনে রাখার মত একটা ইনিংস উপহার দিতে পারেননি রান মেশিন। ইংল্যান্ড সফরেও সেই ব্যর্থতার ধারা লেগেই চলেছেন। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ ড্র এবং দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে ভারত। কিন্তু সেখানে বিরাট কোহলির ভূমিকা অত্যন্ত নগণ্য।

এবার ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার বিরাট কোহলির পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুললেন। তিনি এক আলোচনায় বলেন, বিরাট কোহলি দুই বছর আগে শেষবারের মতো ভালো পারফর্মেন্স করেছিলেন। তারপর আর তার ব্যাট থেকে আসেনি একটা শতরানের ইনিংসও। কিংবা দলের প্রয়োজনীয় সময় করতে পারেননি সামান্য কিছু রান। তিনি আরো বলেন, বিগত দিন টেস্টে তার রান সংখ্যা যথাক্রমে ৪৪, ১৩, ০, ৪২ এবং ২০। যেটি বিরাট কোহলির মত একজন ব্যাটসম্যানের কাছ থেকে আশা করা যায় না। এই নয় যে পিচে রান করা সম্ভব হচ্ছে না। ওপেনিং জুটিতে কে এল রাহুল দিব্যি পারফরম্যান্স করে যাচ্ছে। তাই তাকে আরো সচেতন হয়ে খেলতে হবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, রান মেশিন বিরাট কোহলির মতো ধারাবাহিক পারফরম্যান্স করা ক্রিকেটারের সংখ্যা ছিল খুবই নগণ্য। ২০১৯ সালের আগে প্রতিবছর তার সঙ্গে যুক্ত হয়েছে কয়েকটি করে সেঞ্চুরি। ক্রিকেটপ্রেমীরা সবাই মনে করতেন শচীন টেন্ডুলকারের শত সেঞ্চুরির রেকর্ড একমাত্র বিরাট কোহলির স্পর্শ করতে পারবেন। ২০১৯ সাল অব্দি তার আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি সংখ্যা ৭০ টি। কিন্তু তারপর আর একটি পালকও যুক্ত করতে পারেননি তার সংগ্রহে। চলতি বছরের শেষে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তাই তার আগে বিরাট কোহলির ফর্মে ফিরে আসা খুবই জরুরী বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যদিও ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টে একটু হলেও ফর্মে ফেরার চেষ্টা করছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News