Cricket NewsIndian Cricket Team

Virat Kohli: টি২০ ক্রিকেটে অধিনায়ক ছাড়লেন কোহলি, বিদায় বেলায় কী ভাবে কাটালেন ভারত অধিনায়ক

সোমবার চেনা মেজাজেই দেখা গেল কোহলিকে। এদিন মাঠে নামার আগে রোজের মত ঘাম ঝরাতে দেখা গিয়েছে তাকে।

Advertisement

সোমবার অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ফর্ম্যাটের শেষ খেলায় মাঠে নামলেন বিরাট কোহলি। এরপর থেকে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দেখা মিলবে না কোহলির। সোমবার চেনা মেজাজেই দেখা গেল কোহলিকে। এদিন মাঠে নামার আগে রোজের মত ঘাম ঝরাতে দেখা গিয়েছে তাকে।

Advertisement

নামিবিয়ার বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচে নামার আগে মেন্টর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে হালকা মেজাজে কথা বলতে দেখা গিয়েছে কোহলিকে। নিয়ম মতো রবি শাস্ত্রীর সাথে গোটা দলকে নিয়ে মাঠে নামার আগে গোল হয়ে দাঁড়িয়ে শাস্ত্রীর পরামর্শ শুনতে দেখা গিয়েছে তাকে। সোমবার মেয়াদ শেষ হয়েছে রবি শাস্ত্রীরও। এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় নেওয়ার পাশাপাশি সোমবার শেষ হল কোহলি-শাস্ত্রী অধ্যায়।

Advertisement

প্রতিবারের মত টসে নেমে কয়েন ঘোরাতে দেখা গিয়েছে বিরাট কোহলিকে। সেই সময় তার সাথে মাঠে দেখা গিয়েছে নামিবিয়ার অধিনায়ক জেরহার্ড ইরাসমাসকে। এছাড়াও সেইসময় উপস্থিত ছিলেন ম্যাচ রেফারি জেফ ক্রো এবং ধারাভাষ্যকার ইয়ান বিশপ। জাতীয় সঙ্গীত হওয়ার আগে অধিনায়ক হিসেবে শেষবারের মতো দলের সামনে থেকে সকলকে নিয়ে মাঠে নামতে দেখা গিয়েছে কোহলিকে। মাঠে নেমে দলের সকলকে উদ্বুদ্ধ করতেও দেখা গিয়েছে তাকে।

খেলা শুরুর আগে প্রথা মেনে বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হয়ে হাঁটু মুড়ে বসে বর্ণবিদ্বেষ বিরোধী প্রচার করেন। অধিনায়ক হিসেবে শেষ ম্যাচে চেনা মেজাজেই দেখা গিয়েছিল কোহলিকে। এদিন ম্যাচেও উইকেট পড়ার পর দলের সকলের সাথে উচ্ছ্বাস করতে দেখা গিয়েছে এই প্রাক্তন অধিনায়ককে। অন্য ম্যাচে জেতার পর যতটা উচ্ছ্বসিত থাকেন এই ম্যাচে সেই উচ্ছ্বাস কিছুটা কম মনে হয়েছে। বলাই বাহুল্য শেষ দিনে কিছুটা হলেও হতাশ ছিলেন তিনি।

ম্যাচ শেষে মাঠের সমস্ত প্লেয়ারদের সঙ্গে হাত মিলিয়েছেন কোহলি। ম্যাচের পর কোহলিকে বুকে জড়িয়ে ধরলেন শাস্ত্রী। যে ছবি বর্তমানে ভাইরাল গোটা নেটদুনিয়ায়। শাস্ত্রীর কথায় অধিনায়ক হিসেবে দলের হয়ে সেরাটা দিয়েছেন কোহলি। ম্যাচ শেষে নিজের সতীর্থদের সাথে পুনরায় আলিঙ্গন করেন তিনি। শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাসিমুখে কথা বলতেও দেখা গিয়েছে তাকে। সোমবার কোহলির অধিনায়কত্বের শেষে নামিবিয়ার অধিনায়ক বিরাটকে তার ভবিষ্যতের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন। শেষ দিনেও চেনা অধিনায়ককেই দেখেছে টিম ইন্ডিয়া।

Related Articles

Back to top button