Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ শেষ ম্যাচ খেলতে চলেছেন বিরাট কোহলি

দীর্ঘ ৯ বছর পর গ্রুপ পর্যায়ে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করতে চলেছে ভারত। চলতি বিশ্বকাপে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে লজ্জাজনকভাবে পরাজিত হওয়ার ফলে বিশ্বকাপের যাত্রা এখানেই শেষ করতে হচ্ছে ভারতকে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ গ্রুপ পর্যায়ের আজ শেষ খেলা অনুষ্ঠিত হতে চলেছে। ভারত এবং নামিবিয়া ম্যাচের মধ্য দিয়ে গ্রুপ পর্যায়ের খেলার ইতি হতে চলেছে আজ। গতকাল আফগানিস্তানকে ৮ উইকেটের ব্যবধানে পরাজিত করে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে নিউজিল্যান্ড। যে কারণে আজকের ম্যাচে জয় পেল সেমিফাইনালে পৌঁছাতে পারবে না কোহলি বাহিনী। দীর্ঘ ৯ বছর পর গ্রুপ পর্যায়ে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করতে চলেছে ভারত। চলতি বিশ্বকাপে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে লজ্জাজনকভাবে পরাজিত হওয়ার ফলে বিশ্বকাপের যাত্রা এখানেই শেষ করতে হচ্ছে ভারতকে।

Advertisement

এদিকে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচ খেলতে চলেছেন বর্তমান ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন। এমনকি তিনি অধিনায়কত্ব ছাড়া প্রসঙ্গে একটি লম্বা ভিডিওবার্তা শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। তাছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি এমনটাই ঘোষণাপত্র ছিল তার। সেই ধারায় বলা যেতে পারে আজকের ম্যাচ শেষে টি-টোয়েন্টি ফরমেটে অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি।

Advertisement

অন্যদিকে, রবি শাস্ত্রীর অধীনে ভারতীয় দল দীর্ঘ চার বছর আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলেছে। ২০১৭ সালে প্রথমবারের জন্য ভারতীয় দলের প্রধান কোচ নিযুক্ত হন রবি শাস্ত্রী। ২০১৯ সালে তার সাথে দ্বিতীয়বারের জন্য শক্তি বাড়ায় বিসিসিআই। কিন্তু চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই ভারতীয় দলের প্রধান কোচ থেকে সরে যেতে হচ্ছে রবি শাস্ত্রীকে। তার অধীনে ভারতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সাফল্য পেলেও আইসিসি আয়োজিত কোন টুর্ণামেন্টে সাফল্য পায়নি ভারতীয় দল। যার ফলশ্রুতিতে ইতিপূর্বে ভারতীয় দলের প্রধান কোচ থেকে তাকে সরানোর দাবি উঠেছে ক্রিকেটমহলে। সম্ভবত সেই দাবির মান রেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাকে সরিয়ে রাহুল দ্রাবিড়কে ভারতের প্রধান কোচের দায়িত্ব দিয়েছেন।

Related Articles

Back to top button