Connect with us

Cricket News

Indian cricket team: বিরাট কোহলির ব্যাটিং অর্ডারে শ্রেয়াস আইয়ার, কি সংকেত দিলেন রোহিত শর্মা?

Advertisement
Advertisement

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত। ইতিপূর্বে প্রথম দুটি ম্যাচে জয়লাভ করে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের নামে করে নিয়েছিল ব্লু বাহিনী। তাই সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে তরুণ ক্রিকেটারদের সুযোগ প্রদান করে দিতে রান মেশিন বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে ম্যাচ থেকে অব্যাহতি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তাছাড়া আসন্ন ভারত-শ্রীলংকা টি-টোয়েন্টি সিরিজেও ভারতীয় স্কোয়াডে জায়গা পাননি বিরাট কোহলি। সম্প্রতি ভারতীয় ক্রিকেটার সমস্ত ফরম্যাটে অধিনায়কত্ব খুইয়েছেন বিরাট। সব ফরম্যাটে দলের নেতা এখন রোহিত শর্মা।

তাই ভারতীয় দলকে নিজের মনের মত করে তৈরি করতে প্রস্তুত তিনি। বিগত দুই বছরেরও বেশি সময় ধরে ধারাবাহিক ছন্দে নেই বিরাট কোহলি। শেষ তিন অঙ্কের রান করেছিলেন ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে। সেখান থেকে ধারাবাহিক রান পেলেও লম্বা ইনিংস খেলতে পারেননি বিরাট কোহলি। মানসিক প্রশস্তি দেওয়ার জন্য ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড দীর্ঘ ১০ দিনের ছুটি মঞ্জুর করেছে বিরাট কোহলির জন্য। আর সেই কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচ সুযোগ পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার।

তবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তার ব্যাটিং অর্ডার সাজানোর মাধ্যমে একাধিক ইঙ্গিত দিয়েছেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। নিজেকে পিছিয়ে ব্যাটিং অর্ডারের চতুর্থ স্থানে রেখেছিলেন রোহিত শর্মা। ওপেনার হিসেবে ভারতীয় দলের দায়িত্ব তুলে দেন দুই তরুণ ক্রিকেটার ঋতুরাজ গায়কোয়াড় এবং ঈশান কিশানের উপর। তৃতীয় স্থানে অবশ্য ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার। যেখানে জাতীয় দলের হয়ে শ্রেয়াস আইয়ার সর্বদা চতুর্থ স্থানে ব্যাটিং করে থাকেন সেখানে নিজেকে আরো একধাপ পিছিয়ে শ্রেয়াস আইয়ারের ব্যাটিং অর্ডারে উন্নতি একাধিক প্রশ্নের সৃষ্টি করেছে ক্রিকেটমহলে। তাহলে কি রোহিত শর্মা আগে থেকেই বিরাট কোহলির বিকল্প খোজা শুরু করেছেন?

Advertisement

#Trending

More in Cricket News