Connect with us

Cricket News

Indian cricket team: ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশে নেই বিরাট কোহলির নাম! রয়েছেন বিজয় হাজারে

Advertisement
Advertisement

এমনই সেরা একাদশ বেছে নিল আইসল্যান্ড ক্রিকেট। বিষয়টি নিয়ে রীতিমতো সমালোচনা করছেন ক্রিকেটপ্রেমীরা। আইসল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ বেছে নেওয়া হয়েছে। যেখানে দ্বাদশ ক্রিকেটার হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে রান মেশিন বিরাট কোহলিকে। অথচ সর্বকালের সেরা একাদশে পঞ্চম স্থানে জায়গা দেওয়া হয়েছে বিজয় হাজরেকে। বিষয়টি অনেকে হাসির ছলে নিলেও কেউ কেউ ভালো চোখে দেখছেন না আইসল্যান্ড ক্রিকেটের এমন পরিহাস।

Advertisement

এমনকি ভারতের অধিনায়ক রোহিত শর্মার টুইট অ্যাকাউন্ট থেকে এর বিরোধীতা করা হয়েছে। সেখানে রোহিত শর্মা লিখেছেন,”বিরাট কোহলির চেয়ে কি সত্যিই বিজয় হাজারে ভালো ক্রিকেটার?”এর প্রতিউত্তরে অবশ্য আইসল্যান্ড ক্রিকেটের কর্মকর্তা জানিয়েছেন,”বর্তমান সময়ে বিরাট কোহলির অফ ফর্ম এর জন্য দায়ী। ভারতের সর্বকালের সেরা একাদশ বেছে নেওয়া হয়েছে। রেকর্ডের ভিত্তিতে নয় বরং পারফরম্যান্সের ভিত্তিতে।”


আপনাদের জানিয়ে রাখি, ইতিপূর্বে আইপিএলে বিরাট কোহলির বিতর্কিত রান আউট নিয়ে বিসিসিআইয়ের দিকে আঙুল তুলেছিল ক্রিকেট আইসল্যান্ড। প্রয়োজনে তারা প্রশিক্ষিত আম্পায়ার পাঠাতে চেয়েছিল ভারতে। এরপর ভারতের সর্বকালের সেরা একাদশ নির্বাচন, রীতিমত অবাক করে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের। ক্রিকেট আইসল্যান্ডের পছন্দ অনুযায়ী ভারতের সেরা একাদশ কিছুটা এমন-

সুনীল গাভাস্কার, বীরেন্দ্র শেওয়াগ, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় (অধিনায়ক), বিজয় হাজারে, মহেন্দ্র সিং ধোনি, কপিল দেব, অনিল কুম্বলে, রবীচন্দ্রন অশ্বিন, শ্রীনাথ এবং জসপ্রীত বুমরাহ।

মজার বিষয় হল, কোহলিকে দ্বাদশ প্লেয়ার হিসেবে দলে রাখা হয়েছে। ১৩ নম্বর প্লেয়ার হিসেবে রাখা হয়েছে চন্দ্রশেখরকে। রবীন্দ্র জাদেজাকে ১৪ নম্বর প্লেয়ার হিসেবে রাখা হয়েছে। ১৫ নম্বর প্লেয়ার হিসেবে রয়েছেন জাহির খান। ১৬ এবং ১৭ নম্বরে রাখা হয়েছে যথাক্রমে ভিভিএস লক্ষ্মণ এবং হরভজন সিং-কে।

Advertisement

#Trending

More in Cricket News