Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

T20 World Cup: ভারতীয় স্কোয়াডে এই দুই ক্রিকেটারের অন্তর্ভুক্তি প্রয়োজন! উত্তেজনা ছড়াল বীরেন্দ্র শেওয়াগের টুইট ঘিরে

দুর্দান্ত পারফরম্যান্স করছেন যুজবেন্দ্র চাহাল। যুজবেন্দ্র চাহালকে সরিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড দলে জায়গা দিয়েছেন রহুল চাহারকে। কিন্তু চলতি আইপিএলে যুজবেন্দ্র চাহাল সাফল্য পেলেও এখনো পর্যন্ত সাফল্যের দেখা নেই রহুল চাহারের কাছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে জায়গা পেয়েছে একাধিক তরুণ ক্রিকেটারের পাশাপাশি অভিজ্ঞ ক্রিকেটাররাও। কিন্তু সেই একাদশে জায়গা পাননি ভারতীয় দলের সবচেয়ে চতুর স্পিনার যুজবেন্দ্র চাহাল। জানিয়ে বেশ কিছুদিন উত্তাল ছিল ক্রিকেট মাধ্যম। বর্তমানে ভারতীয় ক্রিকেটাররা আইপিএল খেলতে ব্যস্ত রয়েছেন। যেখানে দুর্দান্ত পারফরম্যান্স করছেন যুজবেন্দ্র চাহাল। যুজবেন্দ্র চাহালকে সরিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড দলে জায়গা দিয়েছেন রহুল চাহারকে। কিন্তু চলতি আইপিএলে যুজবেন্দ্র চাহাল সাফল্য পেলেও এখনো পর্যন্ত সাফল্যের দেখা নেই রহুল চাহারের কাছে।

এই প্রসঙ্গ নিয়ে ইতিমধ্যে ভারতীয় প্রাক্তন ক্রিকেটাররা একের পর এক আক্রোশমূলক মন্তব্য পেশ করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে। ইতিপূর্বে হরভজন সিং এ নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিসিসিআইয়ের কাছে। আর এবার এই পথে সরব হলেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেওয়াগ। তিনি সরাসরি বিসিসিআইয়ের কাছে টুইট করেছেন। তিনি সেখানে লিখেছেন, অবিলম্বে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ঘোষিত ভারতীয় দলের স্কোয়াড পরিবর্তন প্রয়োজন। সেখানে সুযোগ দেওয়া প্রয়োজন দুর্দান্ত ফর্মে থাকা হার্সেল প্যাটেল এবং যুজবেন্দ্র চাহালকে। তিনি আরো প্রকাশ করেছেন, এই দুই ক্রিকেটার বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে। তাছাড়া এখনো ভারত চাইলে স্কোয়াডে পরিবর্তন নিয়ে আসতে পারে। এজন্যই সময় থাকতে সঠিক নির্ণয় নেওয়া উচিত হবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, আগামী মাসের ১৭ তারিখ থেকে সুদূর আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে ভারত ২৪শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে মোকাবেলা করবে। ভারত তথা বিশ্বের যে কোন দেশ চাইলে অক্টোবর মাসের ১০ তারিখের মধ্যে নিজেদের স্কোয়াডের পরিবর্তন করতে পারে। তাছাড়া ইতিমধ্যে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে যথেষ্ট শোরগোল পড়ে গেছে যুজবেন্দ্র চাহাল দলে অন্তর্ভুক্ত না হওয়া নিয়ে। তারপরে আবার আইপিএলের আসরে বিধ্বংসী বল করছেন যুজবেন্দ্র চাহাল। অন্যদিকে বীরেন্দ্র শেওয়াগের নির্ণীত ক্রিকেটার হার্সেল প্যাটেলও বিরোধী দলের শিবির একাই ধ্বংস করছেন। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্যের জন্য কিছুটা পরিবর্তন প্রয়োজন বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। এখন লক্ষণীয় এই যে, বিসিসিআই কর্মকর্তারা কি নির্ণয় নেবেন।

Related Articles

Back to top button