Cricket NewsIndian Cricket Team

VVS Laxman: ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান পদে নিযুক্ত হলেন ভিভিএস লক্ষ্মণ

ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে নিযুক্ত করল ভিভিএস লক্ষ্মণকে। ইতিপূর্বে ভিভিএস লক্ষ্মণ এই মুহূর্তে সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর হিসেবে কাজ করছেন লক্ষ্মণ। এছাড়াও বাংলা ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবেও কাজ করছেন তিনি।

Advertisement

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতীয় ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান পদে নিযুক্ত হলেন ভিভিএস লক্ষ্মণ। রাহুল দ্রাবিড় ভারতীয় দলের প্রধান কোচ নিযুক্ত হওয়ার পর ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান পদ শূন্য হয়ে পড়ে। ক্রিকেটপ্রেমীদের দ্বারা শোর উঠেছিল ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান পদে নিযুক্ত করা হোক অনিল কুম্বলে কিংবা ভিভিএস লক্ষ্মণকে। সেই সুরে সুর মিলিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড এবার ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে নিযুক্ত করল ভিভিএস লক্ষ্মণকে। ইতিপূর্বে ভিভিএস লক্ষ্মণ এই মুহূর্তে সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর হিসেবে কাজ করছেন লক্ষ্মণ। এছাড়াও বাংলা ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবেও কাজ করছেন তিনি।

Advertisement

অভিজ্ঞতার দিক থেকে ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হওয়ার জন্য সমস্ত যোগ্যতা রয়েছে ভিভিএস লক্ষ্মণের নিকট। কিন্তু ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান হওয়ার আগে তাকে এই দুটি পদ থেকে ইস্তফা দিতে হবে। কারণ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নিয়ম অনুযায়ী একজন ব্যক্তি দুটি সংস্থার সাথে যুক্ত থাকতে পারবেন না। চলতি মাসে ভারতীয় ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে। সেখান থেকে ফিরে আসবে দল, তারপরই দায়িত্ব নেবেন লক্ষ্মণ। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, ভিভিএস লক্ষ্মণের সাথে কাজ করলে ভারতীয় দলের উন্নয়ন সম্ভব।

Advertisement

এদিকে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে ইতিমধ্যে দায়িত্ব তুলে নিয়েছেন রাহুল দ্রাবিড়। রাহুল দ্রাবিড়ের সাথে ভিভিএস লক্ষ্মণের দারুন বোঝাপড়া রয়েছে। দায়িত্ব পাওয়ার পরপরই রাহুল দ্রাবিড় ফোনের মাধ্যমে সমস্ত ক্রিকেটারদের সাথে কথা বলেছেন। তাছাড়া এই পদে নিযুক্ত হওয়ার জন্য নিজে অনেকটাই সম্মানিত বোধ করছেন বলে জানিয়েছেন। আসন্ন দিনে রাহুল দ্রাবিড় এবং ভিভিএস লক্ষ্মণের জুটিতে ভারতীয় দলের কার্যক্রম দেখতে মুখিয়ে আছে ক্রিকেটপ্রেমীরা। আগামী দুই বছরে এই দুই গুরুর উপর নির্ভর করে ভারতীয় দল একাধিক বিশ্বকাপ খেলবে। সেগুলিতে ভালো পারফরম্যান্স করার জন্য ইতিমধ্যে বদ্ধপরিকর হয়েছেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং ক্রিকেট একাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ।

Related Articles

Back to top button