Connect with us

Cricket News

Indian cricket team: রাহুল দ্রাবিড়ের স্থানে ভারতীয় দলের কোচ হতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ!!

Advertisement
Advertisement

শুনতে অবাক লাগলেও বিষয়টি সত্যি। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় আসন্ন দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ড সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন। তার স্থানে ভারতীয় দলের দিকনির্দেশনায় থাকবেন ভিভিএস লক্ষ্মণ এমনটাই সূত্রের খবর। জানা গেছে, আসন্ন ইংল্যান্ড সিরিজ লক্ষ্য রেখে রাহুল দ্রাবিড় এই দুটি সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন। এমনকি তার পছন্দেই ভারতীয় দলের প্রধান কোচ হতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ।

Advertisement

আইপিএলের মেগা আসর শেষ হতেই ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। এরপর আয়ারল্যান্ড সফর করবে ভারতীয় জুনিয়ার টিম। তারই মধ্যে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলিরা। এতগুলি সিরিজে পার্টিসিপেট করা রাহুল দ্রাবিড়ের পক্ষে সম্ভব নয় বলে জানা গেছে। আর সেই কারণেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে সংক্ষিপ্ত ওভারের সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

আগামী ৯ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সূত্রের খবর, বিরাট কোহলি রোহিত শর্মা ছাড়াও একাধিক অভিজ্ঞ ক্রিকেটারকে ইংল্যান্ড সিরিজের জন্য ছুটি দিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আয়ারল্যান্ডের বিপক্ষেও ভারতীয় জুনিয়র ক্রিকেট দল পাঠাবে ভারতীয় ক্রিকেট বোর্ড। গত বছর শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে এখনো ফলাফল শুন্য। করোনা পরিস্থিতির অবনতির কারণে বাধ্য হয়ে মাঝপথে সিরিজ স্থগিত করেছিল ক্রিকেট ইংল্যান্ড। যদিও সেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারত। সিরিজে বাকি থাকা একটি ম্যাচ খেলতে চলতি বছরের জুনের মধ্যভাগে ইংল্যান্ড সফর করবে ভারত।

জানা গেছে, রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতে ভারতীয় ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের কোচ হিসেবে কাজ করতে আগ্রহ দেখিয়েছেন। অর্থাৎ আগামী দুটি সিরিজে রাহুলের পরিবর্তে ভারতীয় দলের দিকনির্দেশনা দেবেন ভিভিএস লক্ষণ বলে মনে করা হচ্ছে।

Advertisement

#Trending

More in Cricket News