Cricket NewsIndian Cricket Team

VVS Laxman: হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে এই তরুণ ক্রিকেটারকে বেছে নিলেন ভিভিএস লক্ষ্মণ

হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে এই তরুণ ক্রিকেটারকে উপযুক্ত করে তৈরি করার পরামর্শ দিলেন ভিভিএস লক্ষ্মণ। তিনি বলেন, ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার ম্যাচে অত্যন্ত কার্যকরী। সেই গুরুদায়িত্ব এতদিন পালন করে এসেছেন হার্দিক পান্ডিয়া। কিন্তু সম্প্রতি তাঁর ফর্ম আশঙ্কা সৃষ্টি করেছে ভারতীয় ক্রিকেটে। নিতান্তই শুধু মাত্র ব্যাটসম্যান হিসেবে মাঠে খেলতে নামছেন হার্দিক পান্ডিয়া।

Advertisement

দীর্ঘ প্রায় এক বছরেরও বেশি সময় ধরে ছন্দ ছাড়া রয়েছেন হার্দিক পান্ডিয়া। তাই যত তাড়াতাড়ি সম্ভব ভারতীয় দলে তার বিকল্প ক্রিকেটার খোঁজার তোড়জোড় চালাচ্ছে বিসিসিআই। এবার সেই সুরে সুর মিলিয়ে হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে এই তরুণ ক্রিকেটারকে উপযুক্ত করে তৈরি করার পরামর্শ দিলেন ভিভিএস লক্ষ্মণ। তিনি বলেন, ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার ম্যাচে অত্যন্ত কার্যকরী। সেই গুরুদায়িত্ব এতদিন পালন করে এসেছেন হার্দিক পান্ডিয়া। কিন্তু সম্প্রতি তাঁর ফর্ম আশঙ্কা সৃষ্টি করেছে ভারতীয় ক্রিকেটে। নিতান্তই শুধু মাত্র ব্যাটসম্যান হিসেবে মাঠে খেলতে নামছেন হার্দিক পান্ডিয়া।

Advertisement

তাই যত তাড়াতাড়ি সম্ভব হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে তরুণ ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ারকে প্রস্তুত করা প্রয়োজন বিসিসিআইয়ের। বর্তমান সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের এই ওপেনিং ব্যাটসম্যান। চলতি বছর আইপিএলে তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হওয়া ছিল সময়ের অপেক্ষা মাত্র। আইপিএলে ভালো পারফরম্যান্স করার কারণে এবার ভারতীয় ক্রিকেট বোর্ড পুরস্কৃত করতে চলেছে এই তরুণ ক্রিকেটারকে। চলতি মাসের নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় স্কোয়াডে রাখা হয়েছে বাঁহাতি এই অলরাউন্ডারকে।

Advertisement

এছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করার সুফল পেয়েছেন হর্সেল প্যাটেল, ঋতুরাজ গায়কোয়াড় এবং আবেশ খান। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে দুরন্ত ফর্মে থাকায় নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় দলের অংশ হয়েছেন এই চার তরুণ ক্রিকেটার। ভিভিএস লক্ষণের কথায়, এই চার ক্রিকেটারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। আমি ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তকে সম্মান জানাই। উল্লেখ্য, আসন্ন নিউজিল্যান্ড সিরিজে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরাহ একাধিক অভিজ্ঞ ক্রিকেটার বাদ পড়েছেন। এখন ভেঙ্কটেশ আইয়ারের দিকে তাকিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তিনি কি সত্যি হার্দিক পান্ডিয়ার স্থান যথাযথভাবে পূরণ করতে সক্ষম হবেন এমন প্রশ্ন ক্রিকেট মহলে।

Related Articles

Back to top button