Connect with us

Cricket News

Shane Watson: বর্তমানে বিশ্বের সেরা ৫ ব্যাটসম্যানকে বেছে নিলেন ওয়াটসন! দ্বিতীয় স্থানে বাবর আজম, শীর্ষে রয়েছেন কে?

Advertisement
Advertisement

বর্তমান বিশ্বের সেরা ৫ জন ক্রিকেটার বেছে নেওয়া সত্যি কঠিন কাজ যে কোন ক্রিকেটারের জন্য। হাজারো ক্রিকেটারদের মধ্যে সর্বসাকুল্যে ৫ জন ক্রিকেটার থাকবেন পছন্দের তালিকায়? কাজটি কি মোটেও সহজ? এই কঠিন কাজটি কে অবলীলায় সম্পন্ন করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার শেন ওয়াটসন। তিনি বর্তমানে বিশ্বের সেরা ৫ জন ব্যাটসম্যান বেছে নিয়েছেন। ওয়াটসনের তালিকায় বিশ্বের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন এবং পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। 

Advertisement

ইতিপূর্বে শেন ওয়াটসন “বেস্ট ফোর” বেছে নিয়েছিলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে বাবরের হঠাৎ উত্থানের কারণেই এই তালিকায় যোগ দিয়েছে বাবর আজমের নাম। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিধ্বংসী ব্যাটিং করেছেন পাক অধিনায়ক বাবর আজম। আর এ কারণে আইসিসি কর্তৃক মাসের সেরা ক্রিকেটারের (player of the month) পুরস্কার পেয়েছেন বাবর। জোড়া শতকের পর অবশ্য তাকে ছাড়া সেরা ৫ খুঁজে নেওয়া যেকোনো ক্রিকেট বিশেষজ্ঞের পক্ষে যথেষ্ট কঠিন কাজ।

অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটার শেন ওয়াটসন বর্তমান সময়ে সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে বিরাট কোহলির জন্য আলাদা মাত্রা যোগ করেছে। তিনি সংবাদ মাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে উল্লেখ করেন, সম্প্রতি দুই এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকতা নেই বিরাট কোহলির। তাই বলে এই নয় যে, ও ঘুরে দাঁড়াবে না। এখনো ব্যাট হাতে মাঠে নামবে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আলাদা শিহরণ ওঠে। টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে সবার চেয়ে এগিয়ে থাকবে ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক। এরপর অবশ্য দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। তৃতীয় স্থান দখল করেছেন কিউই তারকা কেন উইলিয়ামসন। চতুর্থ এবং পঞ্চম স্থানে যথাক্রমে স্টিভ স্মিথ এবং জো রুটকে রেখেছেন শেন ওয়াটসন।

Advertisement

#Trending

More in Cricket News