Connect with us

Cricket News

BAN vs NZ: সাবাস বাংলাদেশ! নিউজিল্যান্ডের বিপক্ষে ২-০ তে লিড দিল টাইগাররা

Advertisement
Advertisement

হঠাৎ যেন আগ্নেয়গিরির মতো জ্বলে উঠেছে টিম বাংলাদেশ। একের পর এক ম্যাচে দুর্দান্ত রেকর্ড তৈরি করছে টাইগাররা। অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারানোর পর টাইগারদের মনোবল এখন তুঙ্গে। টাইগারদের সামনে দাঁড়াতেই পাচ্ছে না কোনো দলই। হাজারো শর্ত দিয়ে অস্ট্রেলিয়া খেলতে এসেছিল বাংলাদেশে। তাদের সেই শর্তের কড়া জবাব দিয়েছে টাইগাররা। প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়াকে পরাজিত করে সিরিজ জয়লাভ করেছিল টিম বাংলাদেশ।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বাংলাদেশের এমন জ্বলে ওঠা অবাক করেছে ক্রিকেট বিশ্বকে। দুর্দান্ত দুর্বার গতিতে লন্ডভন্ড করে দিচ্ছে সমস্ত টিমের পরিকল্পনাকে। বর্তমানে নিউজিল্যান্ড পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার উদ্দেশ্যে বাংলাদেশ সফর করছে। সিরিজের প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে হেরেছিল নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাটিং করে মাত্র ৬০ রান সংগ্রহ করে অলআউট হয়েছিল নিউজিল্যান্ড। আজ বাংলাদেশ নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে নিউজিল্যান্ড ৪ রানে পরাজিত হয়েছে বাংলাদেশের কাছে। বর্তমানে বাংলাদেশে সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশে নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে।

যেখানে দলের পক্ষে নাঈম ইসলাম ব্যক্তিগত ৩৯ লিটন দাস ব্যক্তিগত ৩৩ এবং অধিনায়ক মাহমুদুল্লাহ ব্যক্তিগত ৩৭ রান করেন। নিউজিল্যান্ড দলের হয়ে রচিন রবীন্দ্র ব্যক্তিগত তিনটি উইকেট দখল করেন। ১৪২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টিম নিউজিল্যান্ড। নির্ধারিত কুড়ি ওভার খেলে ৫ উইকেট হারিয়ে তারা ১৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের হয়ে টম লাথাম ব্যক্তিগত ৬৫ রানের ইনিংস খেলেন। বাংলাদেশের হয়ে মেহেদি হাসান এবং সাকিব-আল-হাসান দুটি করে উইকেট দখল করেন। এছাড়া নাসুম আহমেদ একটি উইকেট দখল করেন। বর্তমানে বাংলাদেশে চলতি সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News