Cricket NewsIndian Cricket Team

IND Vs RSA: ভারতীয় এই ক্রিকেটারের কাছে কি শেষ সুযোগ? দেখুন টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

আগামীকাল সিরিজের দ্বিতীয় টেস্টে ওপেনার হিসেবে দেখা যাবে কে এল রাহুল এবং মায়ানক আগারওয়ালকে। সিরিজের প্রথম টেস্টে কে এল রাহুলের অনবদ্য ১২৩ রানের ইনিংস এবং মায়ানক আগারওয়ালের ৬০ রানের ইনিংস ম্যাচ জয়ে বড় ভূমিকা রেখেছিল।

Advertisement

প্রথমবার দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের পরাজিত করার হাতছানি রয়েছে টিম ইন্ডিয়ার জন্য। এই সুবর্ণ সুযোগ কাজে লাগাতে মরিয়া ভারতীয় ক্রিকেটাররা। তাইতো সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট জয় কিংবা নতুন বছর পূর্তিতে পার্টির কোন বহর দেখা যায়নি ইন্ডিয়ার শিবিরে। তার বদলে নতুন বছরের প্রথম দিনেই বিরাট কোহলি এবং তার কোম্পানিদের ঘাম ঝরাতে দেখা গেছে জোহানেসবার্গে। আগামীকাল স্বাগতিকদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামতে চলেছে ভারতীয় দল। ইতিপূর্বে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের ১১৩ রানের বিরাট ব্যবধানে পরাজিত করেছে টিম ইন্ডিয়া। তাই দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের স্বপ্ন এখন প্রবল। আগামীকাল জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের শক্তিশালী একাদশ কেমন হতে পারে দেখে নিন এক নজরে-

Advertisement

আগামীকাল সিরিজের দ্বিতীয় টেস্টে ওপেনার হিসেবে দেখা যাবে কে এল রাহুল এবং মায়ানক আগারওয়ালকে। সিরিজের প্রথম টেস্টে কে এল রাহুলের অনবদ্য ১২৩ রানের ইনিংস এবং মায়ানক আগারওয়ালের ৬০ রানের ইনিংস ম্যাচ জয়ে বড় ভূমিকা রেখেছিল। যদিও দ্বিতীয় ইনিংসে দুজনেই ব্যর্থ হয়েছিলেন, তার পরেও ওপেনিং ব্যাটসম্যান হিসেবে তাদের দু’জনকেই দেখা যাবে জোহানেসবার্গে।

Advertisement

মিডিল অর্ডারে আগামীকাল অগ্নিপরীক্ষা হতে চলেছে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের। বিগত এক বছরেরও বেশি সময় ধরে এই দুই ব্যাটসম্যানের ব্যাটে নেই কোন লম্বা ইনিংস। অবশ্য জোহানেসবার্গে চেতেশ্বর পূজারার রেকর্ড অত্যন্ত ভালো। ১৫৩ রানের লম্বা ইনিংস খেলার অভিজ্ঞতা রয়েছে এই মাঠেই। অন্যদিকে লম্বা ইনিংসের জন্য বিগত দুবছর ধরে লড়াই করে চলেছেন অধিনায়ক বিরাট কোহলি। শেষ তিন অঙ্কের ইনিংস খেলেছিলেন ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে। আগামী কালকের ম্যাচে বিরাট কোহলির ব্যাট থেকে লম্বা ইনিংস আশা করছে ক্রিকেটপ্রেমীরা।

উইকেট রক্ষক হিসেবে দলে থাকবেন সদ্য ১০০ ক্যাচ ধরার অধিকারী ঋষভ পন্ত। আগামী কালকের ম্যাচে তার সামনেও রয়েছে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভাঙার সুযোগ। বিরাট কোহলি সর্বদা বিদেশের মাটিতে একজন স্পিনার নিয়ে মাঠে নামতে ভালবাসেন। গত ম্যাচে দুটি উইকেট তুলেছিলেন রবীচন্দ্রন অশ্বিন। তাই আগামীকাল অভিজ্ঞ এই অফস্পিনার থাকবেন ভারতীয় শিবিরে।

পেস বোলিং এর ক্ষেত্রে অবশ্য বিরাট কোহলি চারজন বিকল্প নিয়ে মাঠে নামবে। ব্যাট এবং বলে দুর্দান্ত ছন্দে থাকা শার্দুল ঠাকুর, বিগত ম্যাচের দুই নায়ক মোহাম্মদ সামি এবং জসপ্রীত বুমরাহ, সাথে ইশান্ত শর্মার বিকল্প হিসেবে দলে জায়গা করে নেবেন মোহাম্মদ সিরাজ। বিগত ম্যাচে দুটি ইনিংসেই উইকেট তুলেছিলেন তিনি।

ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ: কে এল রাহুল, মায়ানক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি(অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত(উইকেট-রক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সামি, জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

Related Articles

Back to top button