Connect with us

Cricket News

BPL 2022: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ট্রফি মূল্য কত? গোপন সূত্রে প্রকাশিত হলো সত্যতা!!

Advertisement
Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগের অনুকরণে বাংলাদেশ গেল আট বছর ধরে অন্তর্দেশীয় টি-টোয়েন্টি লিগের আয়োজন করে চলেছে। তবে এত বছর ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসর বসলেও চাম্পিয়নস দলের প্রাপ্য ট্রফির মূল্য কত সেটি প্রকাশ্যে আসেনি, তবে অনুমান করা হতো মাত্র। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া এক তথ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন দলের জন্য তৈরি ট্রফির মূল্য প্রকাশিত হলো সংবাদমাধ্যমে। বিশেষ সূত্রের খবর, বিগত বছরগুলোতে টি-টোয়েন্টি লিগের ট্রফি তৈরি হয়ে আসতো সুদূর ইংল্যান্ড থেকে। তবে চলতি বছর সেই ট্রফি বানিয়েছে বাংলাদেশের এক বেসরকারি সংস্থা।

জানা গেছে, বিগত বছরগুলোতে বিপিএলের জন্য ট্রফি প্রস্তুত করে আসছিল লন্ডনের বিখ্যাত কোম্পানি ইংকারম্যান। কোভিডের কারণে এবার বিপিএলের ট্রফি দেশে বানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খরচ কমে এসেছে চারগুণের বেশি। বিসিবি সূত্রে জানা যায়, এবারের বঙ্গবন্ধু বিপিএলে চ্যাম্পিয়ন দলের ট্রফি বানাতে খরচ হয়েছে সাড়ে চার লাখ টাকা। এবারই প্রথম দেশে বিপিএলের ট্রফি বানিয়েছে বিসিবি। এর আগে লন্ডন থেকে ট্রফি তৈরি করে দেশে নিয়ে আসতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খরচ হতো কুড়ি লক্ষ টাকার অধিক। তবে দেশে সেই ট্রফি বানিয়ে খরচ কয়েকগুণ কমিয়েছে বিসিবি।

এবার স্থানীয় কোম্পানিকে দায়িত্ব দিয়ে ট্রফি প্রস্তুত করেছে বিসিবি। বিসিবির এক কর্মকর্তা বলেন, ‘এবার সাড়ে চার লাখ টাকায় বিপিএলের ট্রফি তৈরি করেছি। কোভিডের কারণেই মূলত দেশে ট্রফি তৈরির সিদ্ধান্ত নেই। গতবারের নকশাই রাখা হয়েছে। ট্রফির গর্জিয়াস ভাবটা আছে। এখন দেশেই উন্নত ট্রফি তৈরি হচ্ছে। বাড়তি গুরুত্ব দিয়েই ট্রফি প্রস্তুত করা হয়েছে। পুরো ট্রফিতে গোল্ডপ্লেটিং করা হয়েছে।’

Advertisement

#Trending

More in Cricket News