Connect with us

Cricket News

IND Vs SL: কোহলির শততম ম্যাচ নিয়ে ধোঁয়াশা, শ্রীলংকার বিরুদ্ধে ভারত খেলতে পারে দিবারাত্র টেস্ট!!

Advertisement
Advertisement

আসন্ন শ্রীলংকা সফরে কোহলির শততম টেস্ট ম্যাচ খেলার কথা ছিল। আগামী ২৫শে ফেব্রুয়ারি বিরাট কোহলির ঘরের মাঠে অর্থাৎ ব্যাঙ্গালুরুতে শ্রীলংকার বিরুদ্ধে শততম ম্যাচে মাঠে নামার কথা ছিল কিং কোহলির। তবে করোনা পরিস্থিতির জন্য সেই সময়সূচি এবং ভেন্যুর পরিবর্তন করা হতে পারে বলে জানা গেছে। নাম না করে বিসিসিআইয়ের এক উচ্চ আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, ক্রিকেটারদের জন্য জৈব সুরক্ষা বলয় তৈরি করতে কঠোর পরিকল্পনা গ্রহণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাছাড়া শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকেও বিসিসিআইয়ের কাছে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার যথোপযুক্ত ব্যবস্থা করতে অনুরোধ করা হয়েছে।

সেই কারণে প্রত্যেকটি ম্যাচ আলাদা ভেন্যুতে অনুষ্ঠিত না হয়ে একই স্টেডিয়ামে একাধিক ম্যাচ আয়োজন করার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেক্ষেত্রে প্রথম টি-টোয়েন্টি সিরিজ এবং পরে শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে পারে টিম ইন্ডিয়া। যদি এমনটাই হয়, সেক্ষেত্রে নিজের ব্যক্তিগত শততম টেস্ট ম্যাচ বিরাট কোহলিকে মোহালী স্টেডিয়ামে খেলতে হবে। তবে বিষয়টি এখনো প্রাথমিক স্তরে রয়েছে বলে জানিয়েছেন ওই আধিকারিক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের ওই আধিকারিক আরও জানিয়েছেন, “প্রথম দু’টি টি-টোয়েন্টি ম্যাচ ধর্মশালায় হতে পারে। মোহালিতে হতে পারে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। ফলে জৈব বলয় ভেঙে অন্য শহরে যেতে হবে। প্রথম টেস্টও মোহালিতে আয়োজন করা হতে পারে। তবে ওখানে শিশির একটা বড় ফ্যাক্টর। সেই কারণে মোহালিতে গোলাপি বলের টেস্ট খেলাটা খুবই সমস্যার। তাই বেঙ্গালুরুতে আয়োজিত হতে পারে গোলাপি বলের টেস্ট। বিসিসিআই এখনও দেশের কোভিড পরিস্থিতির দিকে নজর রাখছে। সূচি যদি বদলানো হলে সেটা খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।“

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট কোহলির শততম টেস্ট ম্যাচ খেলার কথা ছিল। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে তিনি নিজেকে সরিয়ে নেন। ফলশ্রুতিতে কেপটাউনে ৯৯ তম টেস্ট ম্যাচ খেলেছিলেন বিরাট কোহলি। পুরনো সূচি অনুযায়ী শ্রীলংকার বিরুদ্ধে ব্যাঙ্গালুরুতে শততম টেস্ট ম্যাচ খেলার কথা ছিল বিরাট কোহলির। তবে কোভিড বিধির জন্য যদি ভারতীয় ক্রিকেট বোর্ডের নয়া নীতিতে সিলমোহর পড়ে সে ক্ষেত্রে পাঞ্জাবে শততম টেস্ট ম্যাচ খেলতে হবে বিরাট কোহলিকে।

Advertisement

#Trending

More in Cricket News