Cricket NewsIndian Cricket Team

Sunil Gavaskar: ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক এবং সহ-অধিনায়ক কে হবে? এই তিন জনকে বেছে নিলেন সুনীল গাভাস্কার

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার বিরাট কোহলির পরবর্তী অধিনায়ক এবং সহ-অধিনায়ক খুঁজে দিলেন। এক আলোচনায় তিনি এই তিন জন ক্রিকেটারের নাম করলেন যারা পরবর্তীতে ভারতীয় দলের দায়িত্ব সামলাতে পারেন।

Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়বেন বলে ঘোষণা করেছেন। এটাই হবে তার অধিনায়কত্বে শেষ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতীয় দলের অধিনায়ক এবং সহ অধিনায়ক হিসেবে কাকে দেখা যেতে পারে, এ নিয়ে ইতিমধ্যে উঠেছে হাজার প্রশ্ন। অনেক মাধ্যমে অনেক ক্রিকেটারের নাম ইতিমধ্যে সামনে এসেছে। যারা বিরাট কোহলির পরবর্তীতে ভারতীয় দলের দায়িত্ব সামলাবেন। এবার ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার বিরাট কোহলির পরবর্তী অধিনায়ক এবং সহ-অধিনায়ক খুঁজে দিলেন। এক আলোচনায় তিনি এই তিন জন ক্রিকেটারের নাম করলেন যারা পরবর্তীতে ভারতীয় দলের দায়িত্ব সামলাতে পারেন।

Advertisement

সুনীল গাভাস্কার বলেন, বিরাট কোহলির পরে ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক নিঃসন্দেহে রোহিত শর্মা হচ্ছেন। অধিনায়ক হিসেবে নিজেকে বারবার প্রমাণ করেছেন তিনি। তাই এই বিষয় নিয়ে কোনোরকম সংশয় নেই ক্রিকেট বোর্ডের। কিন্তু বর্তমানে রোহিত শর্মা ভারতীয় দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করে থাকেন। তাই তিনি যদি অধিনায়ক হিসেবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হন তাহলে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবে কে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্তমানে ভারতীয় দলের নিয়মিত এই দুই ক্রিকেটারের একজন এই গুরুদায়িত্ব পালন করতে পারেন। যারা ইতিমধ্যে ভারতীয় প্রিমিয়ার লিগে অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দেওয়ার দক্ষতা অর্জন করেছেন।

Advertisement

তিনি সহ অধিনায়ক হিসেবে ঋষভ পন্ত এবং কে এল রাহুলের নাম উল্লেখ করেছেন। তিনি তাদের প্রসঙ্গে বলেন, ইতিমধ্যে এই দুই ক্রিকেটার ভারতীয় প্রিমিয়ার লিগের খেলার অধিনায়ক হিসেবে দারুণ সাফল্য পেয়েছেন। এই দুইজনের কেউ একজন হতে পারেন রোহিত শর্মার সহযোদ্ধা’। দুজনেরই যথেষ্ট আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা হয়েছে ইতিমধ্যে। তাছাড়া অধিনায়কত্বের বাড়তি চাপ নিয়ে দুজনেই মাঠে দুর্দান্ত ব্যাটিং করতে সক্ষম। যা আইপিএলের রেকর্ড দেখলে উপলব্ধি করা সম্ভব। যদিও ঋষভ পন্তের চেয়ে কে এল রাহুলের অভিজ্ঞতা আন্তর্জাতিক ক্রিকেটে অনেক বেশি। তাই আমার মনে হয় এই দৌড়ে কে এল রাহুল একটু হলেও এগিয়ে রয়েছেন। তবে ঋষভ পন্ত এই গুরুদায়িত্ব পেলেও অবাক হওয়ার কিছু নেই। তিনিও ইতিমধ্যে যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করেছেন।

Related Articles

Back to top button