Connect with us

Cricket News

Surya Kumar Yadav: ইংল্যান্ড সিরিজে সূর্য কুমার যাদবকে কেন বসিয়ে রাখা হয়েছে? কড়া সুরে হুঁশিয়ারি দিলেন প্রাক্তন ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার

Advertisement
Advertisement

এবার ভারতীয় প্রাক্তন ক্রিকেটার কর্নেল দিলীপ বেঙ্গসরকার যেন শেষমেষ হুঁশিয়ারি দিয়ে বসলেন। খেলার মাঠে কেন সূর্য কুমার যাদবকে বসিয়ে রেখেছে ভারতীয় অধিনায়ক, সরাসরি সেই প্রশ্ন করলেন তিনি। তিনি বলেন, সূর্য কুমার যাদব যেমন-তেমন ক্রিকেটার নয়। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স করেই তবে আন্তর্জাতিক ক্রিকেটের সুযোগ পেয়েছে সূর্য কুমার যাদব। প্রথম শ্রেণীর ক্রিকেট খেলে ৫ হাজারের উপরে রান করেছে সূর্য কুমার যাদব। অভিজ্ঞতার কোন কমতি নেই এই ক্রিকেটারের কাছে।

Advertisement

তাও লাল বলের খেলায় ভারতের অধিনায়ক কেন তাকে বসিয়ে রেখেছে সেটি বোঝা আমার ধারনার বাইরে। ভারতীয় দলের মিডল অর্ডার বারবার ব্যর্থ হচ্ছে অথচ দুর্দান্ত ফর্মে থাকা সূর্য কুমার যাদবের মত একজন ব্যাটসম্যানকে বসিয়ে রেখেছে বিরাট কোহলি। যেখানে লিডসের স্টেডিয়ামে ইংলিশ ক্রিকেট দল এক ইনিংসে ৪৩২ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে সেখানে ভারতের দুই ইনিংসে সংগ্রহ ৭৮ এবং ২৭৮ রান। এটি ভারতের জন্য অত্যন্ত লজ্জাকর পরাজয়। ভারতীয় ব্যাটসম্যানরা বোলারদের কোন সুযোগই দেয়নি লড়াই করার মত রান সংগ্রহ করে। বিরাট কোহলির উচিত হবে আর একজন ব্যাটসম্যান দলে অন্তর্ভুক্ত করে রানের গতি বাড়ানো।

উল্লেখ্য,ছয় জন ব্যাটসম্যান, চারজন পেস বোলার এবং একজন স্পিনার অলরাউন্ডার নিয়ে মাঠে নামছেন বিরাট কোহলি। যদিও এই দলেই লর্ডসের স্টেডিয়ামে দুর্দান্ত জয় পেয়েছিল ভারত। কিন্তু তার ঠিক পরের ম্যাচে এক ইনিংস এবং ৭৬ রানের পরাজিত হয় বিরাট বাহিনী। বরাবরের মতই ব্যর্থ হয়েছেন অজিঙ্কা রাহানে। ভারতের দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলি এবং চেতেশ্বর পুজারা জুটিতে কিছুটা ভরসা জোটাতে সক্ষম হলেও চতুর্থ দিনের ব্যাটিং করতে নেমে একের পর এক প্যাভিলিয়নে ফেরার পাল্লা দিয়ে থাকেন ব্যাটসম্যানরা। ২০ ওভার যেতে না যেতেই ভারত ৮ উইকেট হারিয়ে ফেলে চতুর্থ দিনের খেলায়। ইতিপূর্বে বিভিন্ন মাধ্যমে বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠলেও এবার কটাক্ষ ভাষায় প্রশ্ন করেছেন ভারতীয় ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার। ভারত ২রা সেপ্টেম্বর ম্যানচেস্টারের মাঠে চতুর্থ টেস্টে ইংল্যান্ডের মোকাবেলা করবে।

Advertisement

#Trending

More in Cricket News