Connect with us

Cricket News

IND Vs RSA: অজিঙ্কা রাহানের বদলে কেন নয় শ্রেয়াস আইয়ার? ক্রিকেটপ্রেমীদের ক্ষোভের মুখে আজব যুক্তি বিসিসিআইয়ের

Advertisement
Advertisement

ব্যর্থতার চরমসীমা উর্ত্তীন্ন করে ফেলেছেন অজিঙ্কা রাহানে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। একদল তরুণ ক্রিকেটার প্রথম শ্রেণীর ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার পরেও জায়গা পাচ্ছেন না ভারতীয় দলে। অন্যদিকে দিনের-পর-দিন বিনা পারফরম্যান্সে সুযোগ পেয়ে চলেছেন অজিঙ্কা রাহানে। প্রায় দুই বছর ধরে লম্বা রানের ইনিংস নেই এই ব্যাটারের ব্যাট থেকে। টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবারের মতো শতক করেছিলেন অজিঙ্কা রাহানে।

Advertisement

শুধুমাত্র অভিজ্ঞতার উপর ভিত্তি করে একের পর এক সিরিজে খেলার যোগ্যতা অর্জন করেছেন অজিঙ্কা রাহানে। তবে দীর্ঘদিন সুযোগ পেয়েও ফর্মে ফিরতে ব্যর্থ সেটা আবারও প্রমাণ করে দিলেন দক্ষিণ আফ্রিকা সফরে। ইংল্যান্ড সিরিজে হোক কিংবা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে, রান আসেনি ব্যাট থেকে। সিরিজের দ্বিতীয় ম্যাচে ‘গোল্ডেন ডাক’ পেয়েছেন অজিঙ্কা রাহানে। আর তারপরেই ক্রিকেটপ্রেমীদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে একের পর এক প্রশ্ন উঠল বিসিসিআইয়ের দিকে।


অবশ্য এই প্রসঙ্গটি এড়িয়ে যেতে বিসিসিআই আজব বাহানা দিয়েছে বলে সূত্রের খবর। বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, পেটের অসুখের জন্য প্রথম একাদশে সুযোগ পাননি শ্রেয়াস আইয়ার। বিসিসিআইয়ের এই যুক্তি রীতিমতো হাস্যকর হিসেবে পরিগণিত হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। অভিষেক ম্যাচে প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশত রান করেও প্রথম একাদশে সুযোগ মিলছেনা শ্রেয়াস আইয়ারের। অথচ দিনের-পর-দিন ‘ফ্লপ’ অজিঙ্কা রাহানে নির্দ্বিধায় খেলে যাচ্ছেন ভারতীয় দলে।


এদিকে বছরের পর বছর রান না করেও ভারতীয় দলে খেলছেন রাহানে। বিষয়টি এবার ধৈর্যের বাধ ভেঙেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের। নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে শতরানের ইনিংস খেলেছিলেন শ্রেয়াস আইয়ার। ব্যর্থ এই ক্রিকেটারের বদল করা প্রয়োজন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। তাদের বদলে বরং নতুন ক্রিকেটারদের সুযোগ দেওয়া হোক আন্তর্জাতিক প্রাঙ্গণে।

Advertisement

#Trending

More in Cricket News