Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

KL Rahul: রোহিতের বদলে রাহুল কেন? আসল কারণ জানিয়ে দিলেন মুখ্য নির্বাচক চেতন শর্মা

চেতন শর্মা আরো বলেন, ভবিষ্যতে আমরা ওকে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখতে পাবো। দায়িত্বের সাথে সাথে তিন ফরমেটে দুর্দান্ত ব্যাটিং করতে পারেন কে এল রাহুল। তাই ধীরে ধীরে তার অভিজ্ঞতার ভান্ডার বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার ডেপুটি হিসেবে কাজ করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে বর্তমানে বিরাট কোহলির ডেপুটি হিসেবে কর্মরত রয়েছেন রাহুল।

Advertisement

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই স্কোয়াড ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে অপ্রত্যাশিতভাবে একাধিক নির্ণয় নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরা। যার মধ্যে দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই সিরিজে ভারতের নেতা কে এল রাহুলের প্রসঙ্গ অন্যতম। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে শোরগোল পড়ে গেছে। হ্যামস্ট্রিংয়ে চোট লাগার ফলে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেননি ভারতীয় দলের সদ্য অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে বিরাট কোহলি শুধুমাত্র টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের দিকনির্দেশনা দেবেন। অথচ এই সফরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারত। আর তার জন্য কে এল রাহুলকে অধিনায়ক নির্বাচন করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরা।

Advertisement

তবে কারণটি যতটা সহজ মনে হচ্ছে ভারতীয় মুখ্য নির্বাচক চেতন শর্মার কথায় কারণটি ততটা সহজ নয়। আসলে বিরাট কোহলি এবং রোহিত শর্মার পরবর্তীতে ভারতীয় দলের নেতা হিসেবে ভাবা হচ্ছে কে এল রাহুলকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরা এ বিষয়ে বহুদিন ধরে ভাবনা চিন্তায় রয়েছেন। হঠাৎ করেই রোহিত শর্মার বদলে রাহুলকে নেতা করা হয়নি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যদের মাথায় এই ভাবনা ছিল অনেক দিনের। তাই সুযোগ পেতেই সেই ভাবনা কার্যকরী করতে দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের ক্রিকেটে ভারতীয় দলের নেতা করা হয়েছে রাহুলকে।

Advertisement

চেতন শর্মা আরো বলেন, ভবিষ্যতে আমরা ওকে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখতে পাবো। দায়িত্বের সাথে সাথে তিন ফরমেটে দুর্দান্ত ব্যাটিং করতে পারেন কে এল রাহুল। তাই ধীরে ধীরে তার অভিজ্ঞতার ভান্ডার বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার ডেপুটি হিসেবে কাজ করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে বর্তমানে বিরাট কোহলির ডেপুটি হিসেবে কর্মরত রয়েছেন রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে নেতৃত্ব দিলে সেই অভিজ্ঞতা ভবিষ্যতে ভারতীয় দলের জন্য কাজে আসবে বলে মনে করেন তিনি। দেশের হয়ে না হলেও বিগত কয়েক বছর ধরে ভারতীয় প্রিমিয়ার লিগে পাঞ্জাব কিংসের জন্য অধিনায়কত্ব করছেন তিনি। তাই তার ওপরে ভরসা রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Related Articles

Back to top button