Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND vs NZ: টি-টোয়েন্টি সিরিজে দলে থাকছেন না কেন উয়িলিয়ামসন

নিউজিল্যান্ড শিবির সিদ্ধান্ত নিয়েছে, টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার বদলে দলের দায়িত্ব সামলাবেন টিম সাউদি। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল জয়পুরের সওয়াই মান সিং স্টেডিয়ামে আয়োজিত হবে।

Advertisement

আগামীকাল থেকে ভারত-নিউজিল্যান্ড সিরিজ শুরু হচ্ছে। নিউজিল্যান্ডের এই সফরে ভারত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করে গত সোমবার ভারতে পদার্পণ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে হঠাৎ করেই নিউজিল্যান্ড শিবির সিদ্ধান্ত নিয়েছে, টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার বদলে দলের দায়িত্ব সামলাবেন টিম সাউদি। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল জয়পুরের সওয়াই মান সিং স্টেডিয়ামে আয়োজিত হবে।

Advertisement

নিউজিল্যান্ড শিবিরের তরফ থেকে জানানো হয়েছে, টেস্ট সিরিজের কথা মাথায় রেখে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে কেন উইলিয়ামসনকে। সর্বদা তিনি দলের সাথেই ভ্রমণ করবেন কিন্তু টেস্ট সিরিজ মাথায় রেখে শুধুমাত্র লাল বলে প্র্যাকটিস চালিয়ে যাবেন তিনি। আগামী ২৫ নভেম্বর কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে কিউইরা। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পর এই প্রথম ভারত নিউজিল্যান্ড মুখোমুখি হতে চলেছে টেস্ট ক্রিকেটে। এই সফর দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ সর্বাধিক পয়েন্ট অর্জনকারী দল সরাসরি আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে।

Advertisement

এদিকে নিউজিল্যান্ড সফর ঘিরে ভারতীয় ক্রিকেট বোর্ড দুটি আলাদা স্কোয়াড ঘোষণা করেছে। টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। অন্যদিকে টেস্ট সিরিজের প্রথম খেলায় অধিনায়কত্ব করবেন অজিঙ্কা রাহানে এবং শেষ ম্যাচে অধিনায়কত্ব করবেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামির মত ক্রিকেটারদের। তার বদলে তরুণ ক্রিকেটার ঋতুরাজ গায়কোয়াড়, আবেশ খান, হর্সের প্যাটেল এবং ভেঙ্কটেশ আইয়ার সুযোগ পেয়েছেন। আগামীকাল একাধিক তরুণ মুখ নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামতে চলেছে ভারত।

Related Articles

Back to top button