Connect with us

Cricket News

Indian Best ODI XI: ভারতের সর্বকালের সেরা ওডিআই একাদশ বেছে নিলেন উইজডেন, সৌরভ-ধোনিকে বাদ দিয়ে এই ক্রিকেটারকে করলেন অধিনায়ক!!

Advertisement
Advertisement

বিশ্ব ক্রিকেটে একের পর এক উজ্জ্বল প্রতিভার বিকাশ ঘটেছে ভারত বর্ষ থেকে। মহৎ ক্রিকেটারের মেলা যেন এই ভারতবর্ষেই। ক্রিকেট জগতে ভারতের প্রাধান্য বর্তমানে চোখে পড়ার মতো। তাছাড়া পৃথিবীর ধনীতম ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট বোর্ডের তত্ববধানে আয়োজিত ভারতীয় প্রিমিয়ার লিগ এখন বর্তমান বিশ্বের সবচেয়ে বড় ঘরোয়া লিগ। দুবার ওডিআই বিশ্বকাপ ঘরে তোলার কৃতিত্ব অর্জন করেছে ভারত। এবার উইজডেন ভারতের সর্বকালের সেরা ওডিআই একাদশ বেছে নিয়েছেন। চলুন দেখে নেওয়া যাক তার সর্বকালের সেরা একাদশে করা সুযোগ পেয়েছেন-

Advertisement

উইজডেনের সর্বকালের সেরা একাদশ বেছে নিতে গিয়ে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা এবং ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারকে। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে দুজনেরই সর্বোচ্চ রানের ইনিংস রয়েছে ডাবল সেঞ্চুরি। রোহিত শর্মা এখনো পর্যন্ত ওডিআই ক্রিকেটে ৪৮.৯৬ গড়ে ৯২০৫ রান এবং শচীন টেন্ডুলকার ৪৪.৮৩ গড়ে ১৮৪২৬ রান করেছেন।

উইজডেন তার সর্বকালের সেরা একাদশে মিডল অর্ডার একাধিক তারকা ক্রিকেটার দ্বারা সজ্জিত করেছেন। তৃতীয় এবং চতুর্থ স্থানে তিনি সৌরভ গাঙ্গুলী এবং বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন। উইকেট রক্ষক হিসেবে তিনি তার একাদশে রেখেছেন মহেন্দ্র সিং ধোনিকে। এছাড়া অলরাউন্ডার হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন যুবরাজ সিং এবং কপিল দেব। তার সেরা একাদশে অধিনায়ক হিসেবে মনোনীত হয়েছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার কপিল দেব।

বোলার নির্বাচনের ক্ষেত্রেও প্রাক্তনকে বেশি প্রাধান্য দিয়েছেন উইজডেন। স্পিনার হিসেবে তিনি তার একাদশে জায়গা দিয়েছেন অনিল কুম্বলে এবং হরভজন সিংকে। এছাড়া পেস বোলার হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন জাভাগাল শ্রীনাথ এবং জাহির খান।

উইজডেনের পছন্দের সেরা একাদশ: রোহিত শর্মা, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি(উইকেট-রক্ষক), কপিল দেব(অধিনায়ক), অনিল কুম্বলে, হরভজন সিং, জাভাগাল শ্রীনাথ এবং জাহির খান।

Advertisement

#Trending

More in Cricket News