Connect with us

Cricket News

Rohit Sharma: বুদ্ধিমান রোহিত! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নয়, বরং চোট সারিয়ে ফিরছেন এই দুর্বল টিমের বিরুদ্ধে

Advertisement
Advertisement

প্রথমবার ভারতীয় দলের পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে মাঠে নামবেন রোহিত শর্মা। তাই তার আগে নিজেকে পুরোপুরি ফিট করে তোলাই এখন তার মূল লক্ষ্য। তবে রোহিত শর্মা বুদ্ধিমানের কাজ করেছেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দক্ষিণ আফ্রিকার মত শক্তিশালী দলের বিরুদ্ধে না খেলে বরং ঘরের মাঠে দুর্বল টিমের বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন তিনি। চলতি দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করার কথা ছিল রোহিত শর্মার। ওডিআই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তার। তবে দক্ষিণ আফ্রিকাগামী প্লেনে চড়ার আগেই হ্যামস্ট্রিং-এ চোট পান রোহিত শর্মা। ফলে পুরো সিরিজ থেকে ছিটকে যেতে হয় তার।

Advertisement

বর্তমানে তিনি ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ফিটনেস ফিরে পাওয়া এবং চোট সারিয়ে ওঠার জন্য লড়াই করছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে না হলেও ঘরের মাঠে অপেক্ষাকৃত কম শক্তিশালী দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রত্যাবর্তন করতে পারেন তিনি। সূত্রের খবর, আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ভারত সফরে আসবে। ভারতের বিরুদ্ধে তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে সিরিজের প্রত্যেকটি ম্যাচে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে রোহিত শর্মাকে।

৬ থেকে ১২ই ফেব্রুয়ারি পর্যন্ত ওডিআই ম্যাচ এবং ১৫ থেকে ২০ই ফেব্রুয়ারি পর্যন্ত টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। বর্তমানে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনে রয়েছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ শুরু হতে এখনো প্রায় তিন সপ্তাহ সময় হাতে রয়েছে তার। এরমধ্যে পুরোপুরিভাবে ফিট হয়ে দলে ফেরার কঠিন চ্যালেঞ্জ রয়েছে রোহিত শর্মার জন্য। ইতিপূর্বে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেননি রোহিত শর্মা। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে প্রত্যাবর্তন না করে রোহিত শর্মা বুদ্ধিদীপ্ত কাজ করেছেন। বরং সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করে নিজের নতুন ক্যারিয়ার শুরু করতে পারেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News