Connect with us

Cricket News

Ajaz Patel: এক ইনিংসে ১০ উইকেট নিয়েও বাংলাদেশের বিরুদ্ধে আজাজ প্যাটেলের জায়গা হল না স্কোয়াডে! কিন্তু কেন?

Advertisement
Advertisement

জিম লেকার, অনিল কুম্বলের সাথে একই আসনে বসেছেন নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল। এক ইনিংসে ১০ উইকেট নেওয়া তৃতীয় বোলার তিনি। শুধুমাত্র সেখানেই থেমে থাকেননি আজাজ প্যাটেল। দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন আরো চার উইকেট। কিন্তু তার পরেও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে জায়গা হল না আজাজ প্যাটেলের। কিন্তু কেন এমনটা হল? এই প্রশ্নের উত্তর নিউজিল্যান্ড শিবির স্বয়ং দিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

কিছুদিনের মধ্যে বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাবে। সেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। যদিও টেস্ট পয়েন্ট তালিকায় নিউজিল্যান্ডের স্থান প্রথম তিনে, অন্যদিকে বাংলাদেশ এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি। ইতিমধ্যে বাংলাদেশের বিপক্ষে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে কিউইরা। কিন্তু সেই স্কোয়াডে জায়গা পাননি দুর্দান্ত প্রতাপশালী বোলার আজাজ প্যাটেল। কারণ, নিউজিল্যান্ডের পিচ স্পিন অনুকূল নয়। সেজন্য দলে কোন পেশাদার স্পিনার রাখা হয়নি বলে জানানো হয়েছে।

ঘরের মাঠে বাংলাদেশের মত দেশের বিরুদ্ধে পিচ এবং পরিস্থিতি স্পিন অনুকূল না হওয়ায় এমন কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে। একমাত্র স্পিনার অল-রাউন্ডার হিসেবে রাচিন রবীন্দ্র জায়গা ধরে রেখেছে। চোটের কারণে আসন্ন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে দলের বাইরে থাকবেন কেন উইলিয়ামসন। পূর্ণাঙ্গ সিরিজের নেতৃত্ব দিতে দেখা যাবে টম লাথামকে। ইতিপূর্বে তিনি অস্থায়ী অধিনায়ক হিসেবে মাঠে নেতৃত্ব দিয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে আবার ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড: টম লাথাম (অধিনায়ক), ডেভন কনওয়ে, উইল ইয়ং, রস টেলর, হেনরি নিকোলস, ডারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

Advertisement

#Trending

More in Cricket News