Connect with us

Cricket News

Indian Cricketer: বয়স মাত্র ২৮! ভারতীয় ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন এই বিশ্বকাপজয়ী অধিনায়ক

Advertisement
Advertisement

এক সময় ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ ভাবা হতো তাকে। বড় বড় ক্রিকেটার এর পাশে তার নাম স্থান পাবে বলে ভেবেছিলাম ক্রিকেটপ্রেমীরা। কিন্তু দিনে দিনে অতল সমুদ্রে হারিয়ে গেলেন তিনি। উন্মুক্ত চাঁদ, ভারতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের হয়ে অধিনায়কত্ব করেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। জিতেছেন বিশ্বকাপও। সেই উন্মুক্ত চাঁদ এবার ভারতীয় ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন। তারমধ্যে ধারাবাহিকতার অভাব থাকায় ভারতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারেননি উন্মুক্ত চাঁদ। তিনি দেশের হয়ে সমস্ত প্রকার অন্তরাষ্ট্রীয় খেলায় অংশগ্রহণ করেছেন।

Advertisement

কিন্তু দলে ফেরার রাস্তা খুলতে পারেননি উন্মুক্ত চাঁদ। বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবার বিসিসিআইয়ের কাছে অবসর পত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন উন্মুক্ত চাঁদ। মাত্র ২৮ বছর বয়সে ভারতীয় ক্রিকেটকে বিদায় জানাতে চান তিনি। তাকে হয়তো দেখা যেতে পারে আমেরিকা যুক্তরাষ্ট্রের জার্সিতে। তার আগে তিনি ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে। এছাড়া ধন্যবাদ জানিয়েছেন তার সতীর্থদের। তিনি বলেন, আমার জীবনে শুধু স্বপ্ন ছিল ক্রিকেট খেলব। সেই জন্য ঘুম থেকে উঠেই আমি প্র্যাকটিস করেছি। কিন্তু দলে ফেরা হলোনা আমার।


তিনি বলেন, আমি ঘরোয়া ক্রিকেটে ভারতীয় জাতীয় দলের ক্রিকেটারদের সাথে খেলার সুযোগ পেয়েছি। তাদের কাছ থেকে অনেক কিছু শিখেছি আমি। এর জন্য আমি তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। আমি আমার পারফরম্যান্স দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে সন্তুষ্ট করতে পারিনি। এজন্য ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি তার এই চিঠিতে লেখেন- আমি শুধুমাত্র ভারতীয় জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন নিয়ে বড় হয়েছি। তাদের সাথে খেলে আমি যেটুকু অর্জন করতে পেরেছি তার জন্য আমি চিরকৃতজ্ঞ। তিনি দিল্লি ক্রিকেট সংস্থা কেও ধন্যবাদ জানিয়েছেন দিল্লির হয়ে রঞ্জি ট্রফির খেলার সুযোগ দেওয়ার জন্য। সব জল্পনার অবসান ঘটিয়ে হয়তো আগামী মৌসুমে উন্মুক্ত চাঁদকে আমেরিকা যুক্তরাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলতে দেখা যেতে পারে।

Advertisement

#Trending

More in Cricket News