Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Martin guptill: ভারতের মাটিতে বিশ্বরেকর্ড মার্টিন গাপটিলের! এক ধাক্কায় কোহলিকে পেছনে ফেলে সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনি

বর্তমানে মার্টিন গাপটিলের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রানের পরিমাণ ১১১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩২৪৮ রান। সেখানে দ্বিতীয় স্থানে থাকা কোহলি মাত্র ৯৫ ম্যাচে ৩২২৭ রান করেছেন।

Advertisement

গতকাল ভারত নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যদিও ইতিমধ্যে ভারত দুটি ম্যাচে জয়লাভ করে সিরিজ নিজের নামে করে নিয়েছে। কিন্তু তারপরেও ভারতের মাটিতে এসে বিশ্ব রেকর্ড নিজের নামে করে নিলেন কিউই ক্রিকেটার মার্টিন গাপটিল। সিরিজের প্রথম ম্যাচে ৭০ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন তিনি। তার সুবাদে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী বিরাট কোহলির চেয়ে মাত্র ১১ রানে পিছিয়ে ছিলেন তিনি। কিন্তু গতকাল ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে ১৪ রান সংগ্রহ করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছেন তিনি। গতকাল তিনি ১৫ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার ফলশ্রুতিতে বিরাট কোহলির চাইতে বর্তমানে ২০ রানে এগিয়ে রয়েছেন মার্টিন গাপটিল।

Advertisement

যদিও বিরাট কোহলি চলতি সিরিজ খেলছেন না। বর্তমানে মার্টিন গাপটিলের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রানের পরিমাণ ১১১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩২৪৮ রান। সেখানে দ্বিতীয় স্থানে থাকা কোহলি মাত্র ৯৫ ম্যাচে ৩২২৭ রান করেছেন। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন হিটম্যান রোহিত শর্মা। তাঁর মোট রান ৩০৮৬। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ আছেন চতুর্থ স্থানে, রান ২৬০৮। বিরাট কোহলিকে পিছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন নিউজিল্যান্ডের অন্যতম সেরা ব্যাটসম্যান মার্টিন গাপটিল।

Advertisement

গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে একাধিক রেকর্ড সৃষ্টি হয়েছে উভয় দলের। রোহিত রাহুলের মধ্যে আবারো শতরানের পার্টনারশিপ দেখা গেছে। সর্বাধিক শতরানের পার্টনারশিপ করার তালিকায় বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে এই জুটি (৫টি)। অভিষেক ম্যাচে মাত্র ২৫ রানের বিনিময়ে দুটি মূল্যবান উইকেট দখল করেছেন হার্সেল প্যাটেল। তাছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ জয় হয়েছে ভারতের। আগামীকাল সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। মহেন্দ্র সিং ধোনির মাঠে নিউজিল্যান্ডকে ধ্বংস করে এবার ইডেন গার্ডেন্সে দাদাগিরি করবে ভারতীয় ক্রিকেটাররা।

Related Articles

Back to top button