Cricket NewsIndian Cricket Team

Indian Cricket: ভারতের প্রধান কোচ হওয়া সৌভাগ্যের ব্যাপার, বললেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার

২০১৭ সাল থেকে টানা চার বছর ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকা পালন করছেন রবি শাস্ত্রী। তার অধীনে ভারতীয় দল ভালো প্রদর্শন করলেও এখনো পর্যন্ত আইসিসি আয়োজিত কোন ট্রফি ঘরে তুলতে পারেনি। সেজন্য নানা মাধ্যমে সমালোচনার শিকার হয়েছেন রবি শাস্ত্রী। হয়তো সেই দিকে লক্ষ্য রেখে বিসিসিআই রবি শাস্ত্রী সাথে আর চুক্তি বাড়াতে চায় না।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের নিয়োগ হতে চলেছে নতুন কোচ। বর্তমানে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রির মেয়াদ উত্তীর্ণ হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। ভারতীয় ক্রিকেট বোর্ড রবি শাস্তির বদলে ইতিমধ্যে নতুন কোচ খোজার বিজ্ঞপ্তি দিয়েছে। এখন ভারতীয় দলের প্রধান কোচ কে হবে সে নিয়ে চূড়ান্ত নির্ণয়ে পৌঁছাতে পারেনি বিসিসিআই। উল্লেখ্য, ২০১৭ সাল থেকে টানা চার বছর ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকা পালন করছেন রবি শাস্ত্রী। তার অধীনে ভারতীয় দল ভালো প্রদর্শন করলেও এখনো পর্যন্ত আইসিসি আয়োজিত কোন ট্রফি ঘরে তুলতে পারেনি। সেজন্য নানা মাধ্যমে সমালোচনার শিকার হয়েছেন রবি শাস্ত্রী। হয়তো সেই দিকে লক্ষ্য রেখে বিসিসিআই রবি শাস্ত্রী সাথে আর চুক্তি বাড়াতে চায় না।

এদিন ক্রিকেট সম্পর্কিত এক আলোচনায় দক্ষিণ আফ্রিকান প্রাক্তন অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে ভারতীয় দলের প্রধান কোচ হওয়া নিয়ে প্রশ্ন করা হয়। সেখানে তিনি অত্যন্ত আনন্দের সাথে বলেন, পৃথিবীর সেরা দল ভারতের প্রধান কোচ হওয়ার সত্যিই সৌভাগ্যের ব্যাপার। আমার যদি কখনো সুযোগ হয় সেই সুযোগ আমি অবশ্যই কাজে লাগাবো। ভারতের মত দলে কোচ হয়ে কাজ করার অভিজ্ঞতা আমি নিঃসন্দেহে নিতে চাইবো। শক্তিশালী দলের কোচ হয়ে কাজ করা আমি মনে করি অনেকটা চ্যালেঞ্জিং ব্যাপার। কিন্তু আমি তার পরেও সেই সব চ্যালেঞ্জ গ্রহণ করে ভারতীয় দলের কোচ হতে চাইব।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডার বর্তমানে আফগানিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। দেশের হয়ে একসময় ক্রিকেট মহলে দুর্দান্ত ছুটে বেড়িয়েছেন ল্যান্স ক্লুজনার। আফগানিস্তান দলের প্রধান কোচ হিসেবে তার রেকর্ড নিহাত কম নয়। তার অধীনে আফগানিস্তান ক্রিকেট দল উন্নতির চরম শিখরে পৌঁছেছে। বাংলাদেশ, শ্রীলঙ্কার মতো দলকে পেছনে ফেলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি প্রধান পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে আফগানিস্তান ক্রিকেট দল। যেখানে কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। এখন লক্ষণীয় বিষয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যবৃন্দ পরবর্তী ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে কাকে নির্বাচিত করেন।

Related Articles

Back to top button