Connect with us

Cricket News

Wriddhiman Saha: বোর্ড কর্মকর্তাদের স্বার্থসিদ্ধির কারণে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়েছে ঋদ্ধিমান সাহার! দাবি একাধিক প্রাক্তনের

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের স্বার্থসিদ্ধির জন্য ভারতের অন্যতম সফল উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার পথচলা স্থগিত হতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের উচ্চ পদস্থ কর্মকর্তারা কার্যত জানিয়ে দিয়েছেন, ভারতীয় দলের জন্য ঋদ্ধিমান সাহার প্রয়োজন নেই তাদের। আসন্ন দিনে বিশাল পরিকল্পনা গ্রহণ করতে ঋষভ পন্থের সাথে তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ভরত শ্রীকরকে নিয়ে কাজ করতে চায় তারা। এমন পরিস্থিতিতে ঋদ্ধিমান সাহার আন্তর্জাতিক ক্যারিয়ার সমাপ্তি লগ্নে এসে দাঁড়িয়েছে বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। মহেন্দ্র সিং ধোনির পরবর্তী উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান সাহার সাফল্য ছিল চোখে পড়ার মতো। তবে মহেন্দ্র সিং ধোনির জন্য আন্তর্জাতিক ক্রিকেট খেলার খুব একটা সুযোগ জোটেনি ঋদ্ধিমান সাহার।

Advertisement

ক্রিকেটপ্রেমীদের মতে, ঋদ্ধিমান সাহাও দীনেশ কার্তিকের মত হতভাগ্য ক্রিকেটার। ৩৭ বছর বয়স্ক ঋদ্ধিমান সাহা ভারতের হয়ে ৪০ টেস্টে তিন সেঞ্চুরি সহ ১৩৫৩ রান করেছেন ঋদ্ধিমান। এই সময়ে তার গড় ছিল ৩০-এর কম। এর পিছনে কারণটা অবশ্য মহেন্দ্র সিং ধোনি। ধোনি নিয়মিত কিপার হওয়ায় প্রথম দলে আসা সম্ভব ছিল না। নেট প্র্যাকটিসও পেয়েছেন সবার শেষে। তাও এমন বোলারদের বিরুদ্ধে যারা ক্লাবস্তরেও খুব একটা নিয়মিত নন। তবে এই পরিস্থিতি ঋদ্ধির ব্যাটিংয়ে প্রভাব ফেললেও ঋদ্ধির কিপিং বরাবরের মতো নিখুঁত থেকে গেছে কেরিয়ারের শেষ দিন পর্যন্ত। উইকেটের পেছনে তিনি ১০৪ টি শিকার করেছেন, যার মধ্যে রয়েছে ৯২ টি ক্যাচ এবং ১২ টি স্টাম্পিং।

বিসিসিআই সূত্রে জানানো হয়েছে,“ঋদ্ধিমান সাহাকে বোঝানো হয়েছিল যে শ্রীলঙ্কা টেস্ট সিরিজের জন্য তাকে বাছাই করা হবে না। কারণ সময় এসেছে যখন শ্রীকর ভরত সিনিয়র দলের সাথে যোগ অভিজ্ঞতা সঞ্চয় করবেন। হয়তো এই কারণেই, ঋদ্ধিমান সিএবি এর সভাপতি অভিষেক ডালমিয়া এবং যুগ্ম সচিব স্নেহাশিষ গাঙ্গুলিকে জানিয়েছেন যে তিনি ‘ব্যক্তিগত কারণে’ এই মরসুমে রঞ্জি ট্রফি খেলবেন না।” আর তার জন্য ঋদ্ধিমান সাহাকে বাদ দিয়ে দল গঠন করতে চলেছে বাংলা। প্রাক্তন ক্রিকেটাররা অবশ্য বিষয়টিকে স্বাভাবিক দৃষ্টিতে দেখছেন না। তাদের মতে ভারতীয় ক্রিকেট বোর্ডের স্রেফ স্বার্থসিদ্ধির জন্য ঋদ্ধিমান সাহার মতো প্রতিভাবান ক্রিকেটারের ক্যারিয়ার বলিদান হল।

Advertisement

#Trending

More in Cricket News