Connect with us

Cricket News

Wriddhiman Saha: শ্রীলঙ্কা সিরিজের সুযোগ না পেয়ে বিস্ফোরক ঋদ্ধিমান, রাহুল-সৌরভকে তুললেন কাঠগড়ায়!!

Advertisement
Advertisement

ভারতীয় টেস্ট দল যে থেকে বাদ পড়েছেন তখনও জানতেন না ঋদ্ধিমান সাহা। কালীঘাট ক্লাবের নেটে ডুবে ছিলেন ব্যাটিং অনুশীলনে। বোলারদের বলে দিচ্ছিলেন কেমন বল করতে হবে তাঁকে। অনুশীলন থেকেই পরিস্কার, বাংলার উইকেটরক্ষকের পাখির চোখ এখন আইপিএল। প্রায় ঘণ্টা খানেক অনুশীলন শেষে জুনিয়র ক্রিকেটারদের নানা পরামর্শ দিলেন। তারপর মুখোমুখি হলেন প্রশ্নের।

Advertisement

যে মানুষটা (ঋদ্ধিমান সাহা) আজীবন বিতর্ক থেকে দূরে থেকেছেন, সেই লোকটা কিনা কেরিয়ারের সায়াহ্নে এসে একের পর এক বিতর্কে জড়িয়ে গেলেন! তাঁকে জড়িয়ে ফেলা হল। লেখা ভাল রাজনীতির শিকার হলেন ঋদ্ধিমান সাহা। ফলে না চাইলেও তাঁর জীবনের গত কয়েকটা দিন একের পর এক বিতর্ক যোগ হল। তাই আর ‘ভাল ছেলে’ হয়ে না থেকে ক্যারিয়ারের শেষ লগ্নে এসে কথার বিস্ফোরণ ঘটালেন এই বঙ্গ উইকেটকিপার।

শ্রীলংকার বিরুদ্ধে স্কোয়াড ঘোষণার পর ভারতীয় প্রধান দল নির্বাচক চেতন শর্মা সাংবাদিক বৈঠকে এসে বলেন, “ঋদ্ধিমানকে বাদ দেওয়ার পিছনে আলাদা করে কোনও কারণ নেই। আমরা সবাই মিলে সিদ্ধান্ত নিয়ে ঠিক করেছি, আগামী দু’টি টেস্টে ওদের চারজনকে সুযোগ দেওয়া হচ্ছে না। আমি নিজে প্রত্যেকের সঙ্গে কথা বলে ওদের বার্তা পৌঁছে দিয়েছি। এটাও বলেছি, রঞ্জিতে খেলুক ওরা। রঞ্জির পারফরম্যান্সকেই আমরা প্রাধান্য দিচ্ছি।”

ঋদ্ধিমান সাহার দাবি তাঁর প্রিয় ‘দাদি’ (বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়) নিজের কথা রাখেননি। এছাড়াও ঋদ্ধিমান সাহা আরও দাবি করেন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় তাঁকে পরোক্ষভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা বলেছিলেন। সেই অপমানের কথা টেলিফোনে ২৪ ঘণ্টাকে শুনিয়েছেন ‘সুপারম্যান’। আর এর পর ঋদ্ধিমান সাহার পক্ষে দাঁড়িয়ে ভারতীয় বোর্ডের দিকে একাধিক প্রশ্ন তুলেছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News