Cricket NewsIndian Cricket Team

Kapil Dev: বিশ্বকাপ থেকে ভারত বিদায় নেওয়ায় আইপিএলকে কাঠগড়ায় দাঁড় করালেন কপিল দেব

জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করার চেয়ে কোটি টাকার লিগকেই বেশি প্রাধান্য দিয়েছে ভারতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। যার জন্যই এমন দিন দেখতে হল ভারতীয় দলকে। বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি অধিনায়ক বিসিসিআই কর্তাদের উদ্দেশ্যে বলেছেন, এমন ঘটনার জন্য ভবিষ্যতে যাতে ভারতীয় ক্রিকেটের সুনাম নষ্ট না হয় তার জন্য আরো বেশি সজাগ থাকতে পরামর্শ দিলেন বিসিসিআইয়ের কর্তাদের।

Advertisement

এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পাঠ চুকিয়েছে ভারত। বিশ্বকাপের লিগ পর্ব থেকে সোমবার নামিবিয়ার সঙ্গে নিয়ম রক্ষার ম্যাচ খেলে বিদায় নিয়েছে টিম ইন্ডিয়া। বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার জন্য আইপিএলকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কিংবদন্তি অধিনায়ক কপিল দেব। ভারতের এই প্রাক্তন কিংবদন্তি অধিনায়কের মতে, জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করার চেয়ে কোটি টাকার লিগকেই বেশি প্রাধান্য দিয়েছে ভারতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। যার জন্যই এমন দিন দেখতে হল ভারতীয় দলকে। বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি অধিনায়ক বিসিসিআই কর্তাদের উদ্দেশ্যে বলেছেন, এমন ঘটনার জন্য ভবিষ্যতে যাতে ভারতীয় ক্রিকেটের সুনাম নষ্ট না হয় তার জন্য আরো বেশি সজাগ থাকতে পরামর্শ দিলেন বিসিসিআইয়ের কর্তাদের।

Advertisement

ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটারের সম্বন্ধে মারাত্মক অভিযোগ তুললেন এই কিংবদন্তি প্রাক্তন অধিনায়ক। তার কথায়, দেশের হয়ে খেলার থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই বেশি মনোনিবেশ করেছিল বেশ কয়েকজন ক্রিকেটার। যার ফলস্বরুপ বিশ্বকাপের মঞ্চ থেকে ছিটকে যেতে হল ভারতকে। যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বেশি প্রাধান্য দিয়েছেন তাদের আর্থিক অবস্থা সম্বন্ধে ওয়াকিবহাল নন তিনি। তার মতে, জাতীয় ক্রিকেটকেই বেশি প্রাধান্য দেওয়া উচিৎ ছিল তাদের।

Advertisement

তার কথায়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জন্য বিশ্বকাপের মত মঞ্চকে অবহেলা করা উচিৎ হয়নি কারোরই। তিনি আরো বলেন, ২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ফের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে। সেইসময় চলবে ঘরে-বাইরে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ। হাতে সময় কম রয়েছে ক্রিকেটারদের। তাই সময় নষ্ট না করে এখন থেকেই বিসিসিআইকে প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছেন কাপিল দেব। ২০১৩ সালের পর থেকে কোনও আইসিসি প্রতিযোগিতায় ট্রফি জিততে পারেনি টিম ইন্ডিয়া। এবছর ভারতীয় দল ২০০৭-এর ৫০ ওভারের বিশ্বকাপের পুনরাবৃত্তি ঘটিয়েছে। এবার বিশ্বকাপে সুপার টুয়েলভ থেকেই বিদায় নিয়েছে টিম ইন্ডিয়া। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ব্যর্থতা নিয়ে কথা বলতে গিয়ে রীতিমতো ক্ষোভ উগরে দিলেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন কিংবদন্তি ভারতীয় অধিনায়ক।

Related Articles

Back to top button