Cricket NewsIndian Cricket Team

Indian Cricket: বিরাট কোহলির পর ভারতের অধিনায়ক কে হবেন? বললেন ডেল স্টেন

চলতি আইপিএল ম্যাচে ভালো করে দেখলেই অনেক ভালো প্লেয়ারকে দেখা যাবে। ঋষভ পন্থের নাম উল্লেখ করে তিনি বলেছেন সে ভালো খেলে। এছাড়াও তিনি নাম নিয়েছেন রোহিত শর্মা ও বেঙ্কটেশ আইয়ারের। তার মতে, এই সমস্ত তরুণ প্লেয়ারদের দায়িত্ব দিতে হবে এবং সেই দায়িত্ব কাঁধে নিয়ে এগিয়ে চলার অনুমতি দিতে হবে।

টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপের শেষে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। বর্তমানে ক্রিকেট মহলের সবচেয়ে আলোচ্য বিষয় হল বিরাট কোহলির পর কে হতে চলেছেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন? এই নিয়ে উত্তেজনার শেষ নেই। সে ক্রিকেট মহলেই হোক কিংবা ক্রিকেট অনুরাগীদের মধ্যেই হোক, এই উত্তর জানতে আগ্রহী সকলেই। এই নিয়ে সম্প্রতি মুখ খুললেন সাউথ আফ্রিকার ফার্স্ট বোলার ডেল স্টেন।

তার কথায়, চলতি আইপিএল ম্যাচে ভালো করে দেখলেই অনেক ভালো প্লেয়ারকে দেখা যাবে। ঋষভ পন্থের নাম উল্লেখ করে তিনি বলেছেন সে ভালো খেলে। এছাড়াও তিনি নাম নিয়েছেন রোহিত শর্মা ও বেঙ্কটেশ আইয়ারের। তার মতে, এই সমস্ত তরুণ প্লেয়ারদের দায়িত্ব দিতে হবে এবং সেই দায়িত্ব কাঁধে নিয়ে এগিয়ে চলার অনুমতি দিতে হবে। এক্ষেত্রে তিনি ঋষভ পন্থ ও সূর্য কুমার যাদবের নাম উল্লেখ করতেও পিছপা হননি। তিনি বলেন, ভারত অনেকদিন ধরে একটি নির্দিষ্ট প্লেয়ারের উপর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিল যেটি একটি ভালো দিক। সম্প্রতি স্পোর্টস টকে তিনি এমন কথা জানিয়েছেন।

ডেল স্টেনের মতে, বিরাটের বিকল্প হতে পারেন রোহিত শর্মা। তিনি নিজের অধীনে থাকা প্লেয়ারদের নিজের মত করে সমৃদ্ধ হতে দেবেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ক্ষেত্রে রোহিত শর্মার রেকর্ড যথেষ্ট ভালো। আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক তিনি। ৮ বছরে মুম্বাই ইন্ডিয়ান্সকে মোট ৫টি শিরোপা এনে দিয়েছেন তিনি।

রোহিত শর্মার অধীনে ২০১৮ সালে ভারত নিদাহাস ট্রফি জিতেছিল। যে ১৯টি ম্যাচে রোহিত নেতৃত্ব দিয়েছিলেন তারমধ্যে ১৫টিতে জয় লাভ করেছিল ভারত। ডেল স্টেনের মতে, এই মুহূর্তে বিরাট কোহলির বিকল্প হিসেবে সবার আগে উঠে আসছে রোহিত শর্মার নাম।

ডেল স্টেন মতে, এই মুহূর্তে ভারতের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল তরুণ খেলোয়াড়রা। যে সমস্ত খেলোয়াড়রা আসছেন, তারা সবাই বিশ্বমানের খেলোয়াড়। ভালো খেলোয়াড় হিসেবে মহম্মদ সিরাজ ও ঋষভ পন্থের নাম উল্লেখ করেছেন তিনি। তার মতে, এক্ষেত্রে যদি রোহিত শর্মাকে ভারতের অধিনায়কত্ব দেওয়া হয় তাহলে এই সমস্ত তরুণ খেলোয়াড়রা নিজেদের সমৃদ্ধ করতে পারবে।

Related Articles

Back to top button