Cricket NewsInternational Cricket

Bangladeshi Cricketer: শেষ ১০ ইনিংসে ‘শূন্য’! টেস্ট ক্রিকেটে অবিশ্বাস্য লজ্জাজনক রেকর্ড গড়লেন বাংলাদেশি ক্রিকেটার

২০১৯ সালে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় বাংলাদেশি এই বোলারের। সেখান থেকে আজ পর্যন্ত ব্যাট হাতে মাঠে নেমেছেন ১০ ইনিংস। যার মধ্যে ৭ বার অপরাজিত থেকেছেন এবাদত হোসেন।

Advertisement

ক্রিকেট মাঠে সর্বদা রেকর্ড ভাঙ্গা গড়ার খেলা চলে। আজ এক ক্রিকেটের রেকর্ড গড়ছেন তো কাল সেই রেকর্ড ভেঙে নয়া রেকর্ড করছেন আরেক ক্রিকেটার। তবে টেস্ট ক্রিকেটে বাংলাদেশী ব্যাটসম্যান এমন লজ্জাজনক রেকর্ড গড়লেন যে রেকর্ড ভাঙতে চাইবেন না কোনো ক্রিকেটাই। এক কথায় বাংলাদেশি এই ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে লজ্জাজনক রেকর্ড করে ইতিমধ্যেই ইতিহাসের পাতায় নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন। এখানে বাংলাদেশি বোলার এবাদত হোসেনের প্রসঙ্গ নিয়ে আলোকপাত করা হচ্ছে।

Advertisement

টেস্ট ক্রিকেটে এক আশ্চর্য রেকর্ড গড়েছেন এবাদত হোসেন। শেষ ১০ ইনিংসে ব্যাট হাতে একটিও রান করতে পারেননি এই বঙ্গ ব্যাটসম্যান। বাংলাদেশের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে ৫২১ রানের বিশাল স্কোর করেছে নিউজিল্যান্ড। এরপর মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। বাংলাদেশের শেষ ব্যাটসম্যান এবাদত হোসেন ‘শূন্য’ রানে নট আউট অবস্থায় ড্রেসিংরুমে ফেরেন। এ নিয়ে টানা দশম বার টেস্ট ক্রিকেটে রানের খাতা খুলতে পারেননি এবাদত হোসেন।

Advertisement

২০১৯ সালে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় বাংলাদেশি এই বোলারের। সেখান থেকে আজ পর্যন্ত ব্যাট হাতে মাঠে নেমেছেন ১০ ইনিংস। যার মধ্যে ৭ বার অপরাজিত থেকেছেন এবাদত হোসেন। তবে আশ্চর্যের বিষয় হলো এই, এই ১০ ইনিংসে একবারের জন্যও রানের খাতা খুলতে পারেননি বাংলাদেশী ক্রিকেটার এবাদত হোসেন। এর আগে ৯ ইনিংসে খাতা খুলতে পারেননি ক্রিস মার্টিন।

তবে বল হাতে অসমন্য দক্ষতার পরিচয় দিয়েছিলেন বাংলাদেশি এই ক্রিকেটার। সিরিজের প্রথম ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছিলেন এবাদত হোসেন। প্রথম ইনিংসে একটি এবং দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট তুলে নিয়েছিলেন তিনি। যার ফলশ্রুতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ।

Related Articles

Back to top button