Cric GossipIndian Cricket Team

Virat Kohli: সিনিয়র ক্রিকেটারদের সম্মান দিতে ভুলে গেছে কোহলি! জয় শাহ-র কাছে জমা পরল একাধিক অভিযোগ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের হয়ে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব করতে চান না তিনি। এই পদ থেকে সরে দাঁড়াতে চান তিনি। তার এই নির্ণয় রীতিমতো ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। হঠাৎ বিরাট কোহলির এমন সিদ্ধান্ত বিস্ময়কর বলে মনে হয়েছিল ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সম্প্রতি ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেই উদ্দেশ্যে লম্বা চিঠি লিখেছেন বিরাট কোহলি। তিনি নিজের টুইট মাধ্যমে এই খবর প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের হয়ে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব করতে চান না তিনি। এই পদ থেকে সরে দাঁড়াতে চান তিনি। তার এই নির্ণয় রীতিমতো ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। হঠাৎ বিরাট কোহলির এমন সিদ্ধান্ত বিস্ময়কর বলে মনে হয়েছিল ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

কিন্তু এবার বিরাট কোহলি পড়লেন অন্য বিপদে। সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর একের পর এক বিস্ফোরক মন্তব্য করে চলেছেন বিরাট কোহলি। যা রীতিমতো ক্রিকেট বিশ্বে বিরাট কোহলির নামকে গ্লানিময় করে তুলেছে। ক্রিকেট বিশেষজ্ঞরা ধারণা করছেন, হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটে তার এমন অবনতির জন্য মানসিক চাপে রয়েছেন বিরাট কোহলি। যে কারণে তিনি যে কোন প্রকার সিদ্ধান্ত নিয়ে দোটানায় পড়ে যাচ্ছেন। আন্তর্জাতিক ক্রিকেটে হঠাৎ পদ অবনতি হওয়ার পর তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাই তার নির্ণয় নিতে এমন সমস্যা হচ্ছে।

Advertisement

উল্লেখ্য, টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব না করার নির্ণয় নেওয়ার পর তিনি একাধিক বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মাকে সহ-অধিনায়ক পথ থেকে সরিয়ে দেওয়ার জন্য আবেদন করেছেন বিসিসিআইয়ের কাছে। বিরাট কোহলির পরবর্তী অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন রোহিত শর্মা। কিন্তু সেখানে বিরাট কোহলির এমন আচরণ রীতিমতো বিস্ময়ের সৃষ্টি করেছে ভারতীয় ক্রিকেটে। তাছাড়া তিনি একের পর এক ক্রিকেটার সম্পর্কে ভিন্নমত পেষণ করেছেন। যার ফলে দলে তার সতীর্থদের সাথে অনেকটা দূরত্ব বেড়ে গেছে বলে সূত্রের খবর।

তিনি বিগত দু’বছর ধরে ভারতীয় ক্রিকেটে স্ট্রাগেল করে যাচ্ছেন। ২০১৯ সালের পর থেকে চোখে পড়ার মত একটাও ইনিংস আসেনি বিরাট কোহলির ব্যাট থেকে। তাছাড়া ইংল্যান্ড সফরেও চরম ব্যর্থতায় ভরে গেছে বিরাট কোহলির ক্যারিয়ার। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচেও নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো রকম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেননি বিরাট কোহলি। সূত্রের খবর, সেইসব কারণবশত তিনি হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার নির্ণয় নিয়েছেন।

Related Articles

Back to top button