Indian Cricket Team

Ricky Ponting: রাহুল দ্রাবিড় নয়, প্রথমে রিকি পন্টিংকে ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল বিসিসিআই

টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতের সমস্ত কোচিং স্টাফ বদলে যাচ্ছে। আগামী দু'বছরের জন্য ভারতের হেড কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে, বোর্ডের তরফ থেকে একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এমন তথ্যই জানানো হয়েছে।

Advertisement

এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই রবি শাস্ত্রীর কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে। সেই জায়গায় ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড়। জানা গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতের সমস্ত কোচিং স্টাফ বদলে যাচ্ছে। আগামী দু’বছরের জন্য ভারতের হেড কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে, বোর্ডের তরফ থেকে একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এমন তথ্যই জানানো হয়েছে।

Advertisement

এর আগেও শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় সারির কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের সঙ্গে পাঠিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। রাহুল দ্রাবিড়কে সামনে রেখে চললেও অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকেও হেড কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল বোর্ডের তরফ থেকে। তবে সেই প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেছিলেন রিকি পন্টিং। তবে ভারতের মতো হাইপ্রোফাইল একটি দলের হেড কোচ হওয়ার প্রস্তাব তিনি কেন প্রত্যাখ্যান করেছিলেন তা জানা যায়নি।

Advertisement

রিকি পন্টিং নিজেদের জাতীয় দলের সঙ্গেও যুক্ত ছিলেন এর আগে। ২০১৩ ও ২০১৫-এ তার কোচিংয়েই আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। দিল্লি ক্যাপিটালস রিকি পন্টিংএর কোচিংয়েই দুরন্ত পারফর্ম করেছিল। তবে শেষ রক্ষা হয়নি। এবছর ফাইনালে পৌঁছাতে পারেনি দিল্লি।

শেষ পর্যন্ত জানা গিয়েছে রাহুল দ্রাবিড়ই টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে সিরিজ খেলবে ভারত সেই সিরিজ থেকেই কোচ হিসেবে অভিষেক ঘটতে চলেছে রাহুল দ্রাবিড়ের। রাহুল দ্রাবিড় ৭ বছর বিসিসিআইয়ের সেট আপের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৪তে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে ইংল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে গিয়েছিলেন তিনি। এরপর ২০১৫ সালে দ্রাবিড় অনুর্দ্ধ-১৯ এবং ইন্ডিয়া-এ দলের কোচ হন।

পরে তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির হেড হিসেবে নিযুক্ত হন। একবার মেয়াদ শেষ হওয়ার পরে আবারও এনসিএ-এর হিসেবে পুনর্বহাল হয়েছেন রাহুল দ্রাবিড়। তবে জাতীয় দলের হেড কোচের পদে নিযুক্ত হওয়ার পর এনসিএ-এর পথ থেকে সরে দাঁড়াতে হবে দ্রাবিড়কে।

Related Articles

Back to top button