Cric GossipIndian Cricket Team

Indian Cricket Team: দলে নেই বিরাট, অধিনায়কত্ব পেলেন রোহিত শর্মা! ১৬ জনের নাম ঘোষণা করল বিসিসিআই

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে দেখা যাবেনা কিং কোহলিকে। টেস্ট ম্যাচে তার স্থানে ভারতীয় দলে যুক্ত হতে পারেন তরুণ উদীয়মান ক্রিকেটার পৃথ্বী শ। টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড একাদশ নির্বাচন করে ফেলেছে। রাহুল দ্রাবিড়ের অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের জয়যাত্রা।

Advertisement

এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের জন্য দুঃস্বপ্ন ছাড়া আর কিছুই না। দুর্দান্ত দল নিয়ে এসে গ্রুপ পর্যায় থেকে বিদায় নেওয়া ভারতের ক্রিকেটে এক দুঃস্বপ্নের ইতিহাস হয়ে রইল। তাছাড়া অধিনায়ক হিসেবে শেষ বিশ্বকাপ খেললেন ভিরাট কোহলি। রবি শাস্ত্রী এবং মহেন্দ্র সিং ধোনির মত দুই গুরুকে সাথে নিয়েও বিশ্বকাপে শেষ রক্ষা হয়নি ভারতের। বিশ্বকাপ যাত্রা শেষ করে ইতিমধ্যে দেশের উদ্দেশ্যে ফিরছে ভারতীয় দল। চলতি মাসের ১৭ তারিখ থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ভারতীয় ক্রিকেট প্রেমীরা এখন সেই আশায় পথ চেয়ে রয়েছে।

Advertisement

আজ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আগামী দিনে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কের নাম ঘোষণা করল। নিউজিল্যান্ড সিরিজ থেকে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। সূত্রের খবর, সহ-অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাথী হচ্ছেন কে এল রাহুল। বিরাট কোহলি পুরো সিরিজে অংশগ্রহণ করবেন না। তাছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে দেখা যাবেনা কিং কোহলিকে। টেস্ট ম্যাচে তার স্থানে ভারতীয় দলে যুক্ত হতে পারেন তরুণ উদীয়মান ক্রিকেটার পৃথ্বী শ। টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড একাদশ নির্বাচন করে ফেলেছে। রাহুল দ্রাবিড়ের অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের জয়যাত্রা।

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্সর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। তার সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আসন্ন দিনে ভারতীয় দলে সংক্ষিপ্ত ওভারের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। মনে করা হচ্ছে রোহিত শর্মা টি-টোয়েন্টি এবং একদিনের ম্যাচে অধিনায়কত্ব করতে পারেন।

Related Articles

Back to top button